<<90000000>> দর্শক
<<240>> উদ্যোক্তা 17টি দেশে
<<4135>> টি কৃষিবাস্তুবিদ্যা ভিডিও
<<105>> ভাষা উপলব্ধ

আমাদের অ্যম্বাসেডর bangla

অ্যাকসেস এগ্রিকালাচার-এর অ্যম্বাসেডরেরা হলেন স্বেচ্ছাসেবী, যাঁরা তাঁদের নিজের নিজের দেশে অ্যাকসেস এগ্রিকালাচার-এর কাজ করেন।

শেখ তানভীর হোসেন

শেখ তানভীর হোসেন

অনারারি অ্যাম্বাসেডর ফর এশিয়া

শেখ তানভীর হোসেন জাপানের ‘এহমি বিশ্ববিদ্যালয়’ থেকে কৃষিতে পিএইচডি ডিগ্রি লাভ করেন। তিনি জাপানের টোকিও-তে এশিয়ান প্রোডাকটিভিটি অর্গানাইজেসন (এপিও0 নামে একটি আন্ত-সরকারি প্রতিষ্ঠানে কাজ করেন। ইন্টারন্যাশনাল ফেডারেশন অব অর্গানিক অ্যাগ্রিকালচারাল মুভমেন্টস (আইএফওএএম) থেকে তিনি ২০১১ সালে ‘অর্গানিক ফার্মিং ইনোভেশন অ্যাওয়ার্ড’ এবং ২০১৫ সালে ‘হিভোস সোশাল ইনোভেশন অ্যাওয়ার্ড’ লাভ করেন। তিনি আইএফওএএম-এশিয়ার প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট। বর্তমানে তিনি সাসটেইনেবল অর্গানিক অ্যাগ্রিকালচার অ্যাকশন নেটওয়ার্ক([এসওএএএন)-এর পরামর্শক দলের একজন সদস্য।

আরো দেখুন
জেফ বেন্টলি

জেফ বেন্টলি

অনারারি অ্যাম্বাসেডর ফর ল্যাটিন আমেরিকা

অ্যারিজোনা বিশ্ববিদ্যালয় থেকে সাংস্কৃতিক নৃতাত্ত্বিক বিষয়ে পিএইচডি করেছেন। তিনি হন্ডুরাসের একটি কৃষি বিশ্ববিদ্যালয় এল জামোরানোতে সাত বছর ধরে প্রাকৃতিক কীটপতঙ্গ নিয়ন্ত্রণ নিয়ে গবেষণা করেছেন। জেফ ল্যাটিন আমেরিকা, আফ্রিকা এবং দক্ষিণ এশিয়ার অনেক দেশে কাজ করেছেন। তিনি বলিভিয়ায় বসবাস করেন এবং কৃষকের পরীক্ষা-নিরীক্ষা এবং স্থানীয় জ্ঞান দ্বারা মুগ্ধ। জেফ অ্যাক্সেস এগ্রিকালচারের স্ক্রিপ্ট রাইটিং শেখায় এবং ভিডিওগুলি কীভাবে কৃষক এবং অন্যদের সৃজনশীলতাকে প্রসারিত করে সে সম্পর্কে অনেকগুলি গবেষণা পত্র লিখেছেন। জেফ ইংরেজি, স্পেনীয়, পর্তুগিজ, ফরাসি এবং কেচুয়া ভাষায় পারদর্শী, তাই তিনি ভাষার গুরুত্ব স্পষ্টভাবে উপলব্ধি করতে পারেন।

আরো দেখুন
আলফনস আমানি কেওইউএএমই

আলফনস আমানি কেওইউএএমই

আলফনস আমানি কেওইউএএমই একজন আন্তর্জাতিক ব্যবস্থাপনা বিশেষজ্ঞ এবং কৃষি ভ্যালু চেইন বিষয়ে তাঁর দীর্ঘ ১৭ বছরের অভিজ্ঞতা রয়েছে। এই চেইনে তিনি অনেকের সাথে বিশেষত, আমেরিকান, ফরাসি ও সুইস কোকো রপ্তানিকারক প্রতিষ্ঠানগুলোর সাথে কাজ করেছেন। আলফনস মার্কিন যুক্তরাষ্ট্রের কৃষি বিভাগের কৃষি ভ্যালু চেইন ব্যবস্থাপক হিসেবে উন্নয়ন সহযোগিতায় কাজ করেছেন। বর্তমানে তিনি একটি বেলজিয়ান আন্তর্জাতিক সংস্থায় কান্ট্রি প্রোগ্রাম কো-অডিনেটর হিসেবে দায়িত্ব পালন করছেন। দীর্ঘ দিন ধরে কাজ করার ফলে আলফনসের গ্রামীণ ইস্যুগুলোর বিষয়ে বিস্তৃত দৃষ্টিভঙ্গি তৈরি হয়েছে এবং গ্রামীণ সমবায় ও উৎপাদনকারীদের সাথে সম্পর্ক সৃষ্টি হয়েছে। তিনি গ্রামীণ জনগোষ্ঠীর মধ্যে অ্যাকসেস এগ্রিকালচার শিখন ভিডিওগুলো জনপ্রিয় করার লক্ষ্যে কাজ করছেন। এর জন্য তিনি জনসমাগম হয় এমন স্থানে ভিডিওগুলো দেখাচ্ছেন এবং মোবাইল ফোন ও ট্যাবলেটে অ্যাকসেস এগ্রিকালচার অ্যাপ্লিকেশনগুলো স্থাপনের ব্যবস্থা করছেন।

আরো দেখুন
আপনি কিভাবে সাহায্য করতে পারেন.. আপনার উদার সাহায্য আমাদের ক্ষুদ্র কৃষকদের কৃষি পরামর্শের জন্য তাদের ভাষায় আরও ভালভাবে পৌঁছাতে সক্ষম করবে।.

Latest News

তরুণ পরিবর্তনকারীরা ভিডিও ব্যবহার করে এগ্রোইকোলজিতে বিপ্লব ঘটিয়েছেন

অ্যাকসেস এগ্রিকালচার ২৫-এ এপ্রিল ২০২৪ তাদের নতুন বই “ইয়াং চেঞ্জমেকার”- প্রকাশের ঘোষণা দিতে পেরে দারুণ আনন্দিত। বইটিতে আফ্রিকা ও ভারতের ৪২টি

অ্যাকসেস এগ্রিকালচারের আরবি ভাষার প্ল্যাটফর্মের সূচনা : একটি উত্তেজনাকর মাইলফলক

অ্যাকসেস এগ্রিকালচার আনন্দের সাথে ঘোষণা করছে যে, তারা আরবিভাষীদের জন্য আরবি ভাষার প্ল্যাটফর্ম চালু করেছে। এতে করে বহু আরবিভাষীর কাছে পৌঁছানো যাবে

অ্যাকসেস এগ্রিকালচার-এর নতুন ওয়েবসাইটে স্বাগত

কৃষিবিদ্যা এবং জৈবচাষাবাদের ওপর কৃষক প্রশিক্ষণ ভিডিওর বিশ্বের বৃহত্তম বহুভাষিক লাইবেরি অন্বেষণ করুন ব্রাসেলস, বেলজিয়াম — অ্যাকসেস এগ্রিকালচার তাদের

মিশরে অগ্রগামী কাজের জন্য অ্যাকসেস এগ্রিকালচার প্রশংসিত

সিজিআইআর, একটি বৈশ্বিক কৃষি-গবেষণা নেটওয়ার্ক, এর নির্বাহী ব্যবস্থাপনা পরিচালক ডক্টর ইসমাহানে ইলাউফি মিশরের প্রত্যন্ত গ্রামীণ অঞ্চলে নারী ও তরুণ শ্রেণিসহ কৃষকদের কাছে পৌঁছানোর জন্য অ্যাকসেস এগ্রিকালচারের ভূয়সী প্রশংসা করেন।

সাম্প্রতিক ভিডিও

আমাদের স্পনসরদের ধন্যবাদ