গোপনীয়তা নীতি

অ্যাকসেস এগ্রিকালচার আপনার গোপনীয়তা রক্ষা করতে এবং প্রযুক্তি বিকাশে প্রতিশ্রুতিবদ্ধ, যা অপনাকে সবচেয়ে শক্তিশালী ও নিরাপদ অনলাইন অভিজ্ঞতান দেয়। গোপনীয়তার এই বিবৃতি অ্যাকসেস এগ্রিকালচার ওয়েবসাইটে প্রযোজ্য এবং ডাটা সংগ্রহ ও ব্যবহার চালনা করে। অ্যাকসেস এগ্রিকালচার ওয়েবসাইট ব্যবহার করে আপনিও এই বিবৃতিতে বর্ণিত ডাটা অনুশীলনের সাথে একমত হতে পারেন।

আপনার ব্যক্তিগত তথ্য সংগ্রহ

অ্যাকসেস এগ্রিকালচার নিবন্ধন প্রক্রিয়ার অংশ হিসেবে শনাক্তকারী কিছু ব্যক্তিগত তথ্য সংগ্রহ করে:

  • নাম
  • ই-মেইল অ্যাড্ড্রেস 
  • টেলিফোন নম্বর 
  • দেশ

ওয়েবসাইটটি ব্যবহৃত হচ্ছে বলে অ্যাকসেস এগ্রিকালচার অজ্ঞাতনামা জনতাত্তি¡ক [ফবসড়মৎধঢ়যরপ] তথ্য সংগ্রহ করে, যা আপনার কাছে অসাধারণ কিছু নয়।  

আপনার কম্পিউটার, হার্ডওয়্যার এবং সফটওয়্যার সম্পর্কিত তথ্যসমূহ অ্যাকসেস এগ্রিকালচার স্বয়ংক্রিয়ভাবে সংগ্রহ করে থাকে। এই তথ্যে যেগুলো অন্তর্ভুক্ত হতে পারে সেগুলো হলো :   আপনার আইপি ঠিকানা, ব্রাউজারের ধরন, ডোমেন নাম, প্রবেশর সময় এবং উল্লেখিত ওয়েবসাইট ঠিকানা। এই তথ্যগুলো অ্যাকসেস এগ্রিকালচার পরিষেবাটির কার্যক্রম পরিচালনার জন্য, পরিষেবার মান বজায় রাখার জন্য এবং অ্যাকসেস এগ্রিকালচার ওয়েবসাইট ব্যবহার সম্পর্কিত সাধারণ পরিসংখ্যান প্রদান করার জন্য কাজে লাগে।

অ্যাকসেস এগ্রিকালচার অথবা যেকোনো ওয়েবসাইটের লিঙ্ক যেগুলো আপনি পছন্দ করেন সেগুলোর গোপনীয়তার বিবৃতি বারবার দেখে নিতে অ্যাকসেস এগ্রিকালচার আপনাকে উৎসাহিত করে যেন আপনি বুঝতে পারেন যে, ওয়েবসাইটগুলো কীভাবে আপনার তথ্য সংগ্রহ করে, ব্যবহার করে এবং শেয়ার করে। অ্যাকসেস এগ্রিকালচার ওয়েবসাইট এবং এগটিউব পরিবারের সদস্য নয় এমন ওয়েবসাইটগুলোর গোপনীয়তার বিবৃতি বা অন্য কোনো বিষয়ের ব্যাপারে অ্যাকসেস এগ্রিকালচার দায়বদ্ধ নয়।

আপনার ব্যক্তিগত তথ্যের ব্যবহার

অ্যাকসেস এগ্রিকালচার নিজস্ব ওয়েবসাইট পরিচলনা করার জন্য এবং যেসব পরিষেবার জন্য আপনি অনুরোধ করেছেন সেগুলো সরবরাহ করতে আপনার ব্যক্তিগত তথ্য সংগ্রহ ও ব্যবহার করে থাকে। এছাড়াও অ্যাকসেস এগ্রিকালচার নিজেদের সংস্থায় সহজলোভ্য অন্যান্য পণ্য অথবা পরিষেবা সম্পর্কে আপনাকে অবহিত করতে আপনার ব্যক্তিগত শনাক্তযোগ্য তথ্যও ব্যবহার করে থাকে। অ্যাকসেস এগ্রিকালচার চলতি পরিষেবাসমূহ অথবা প্রস্তাবিত সম্ভাবনাময় নতুন পরিষেবাসমূহের বিষয়ে অপনার মতামত সম্পর্কে গবেষণা করার জন্য জরিপের মাধ্যমে আপনার সাথে যোগাযোগ করতে পারে।

অ্যাকসেস এগ্রিকালচার তার গ্রাহকদের নামের তালিকা তৃতীয় পক্ষের কাছে বিক্রি করে না, ভাড়া অথবা লিজ দেয় না।  

আপনি কীভাবে আমাদের ওয়েবসাইট বা মোবাইল অ্যাপ্লিকেশনগুলোর সাথে প্রতিক্রিয়া দেখান, কোন কোন পেইজ 
আপনি পরিদর্শন করেন, আমাদের ওয়েবসাইট দেখার আগে আপনি কোন সাইট পরিদর্শন করেছিলেন, প্রতিটি পেইজের জন্য আপনি কতক্ষণ সময় ব্যয় করেছেন, কোন ধরনের পরিচালনা পদ্ধতি অবলম্বন করছেন এবং কোন ওয়েব ব্রাউজার ও নেটওয়ার্ক এবং আইপি তথ্য ব্যবহার করছেন এসব বিষয়ে তথ্য সংগ্রহ করতে অ্যাকসেস এগ্রিকালচার গুগল অ্যানালেটিক্স এবং অ্যাডথিসের মতো বিশ^স্ত পরিষেবা অংশীদারদের সাথে ডাটা শেয়ার করতে পারে। এটি আমাদের পরিসংখ্যানগত বিশ্লেষণ চালিয়ে যেতে, আমাদের পরিষেবাগুলো সম্পর্কে আপনার কাছে ইমেইল পাঠাতে এবং গ্রাহক সহায়তা প্রদান করতে সাহায্য করে। অ্যাকসেস এগ্রিকালচারে এই পরিষেবাসমূহ সরবরাহ করা ছাড়া এই-জাতীয় তৃতীয় পক্ষগুলো আপনার ব্যক্তিগত তথ্য ব্যবহার করতে পারবে না, এবং তাদের অবশ্যই আপনার তথ্যের গোপনীয়তা বজায় রাখতে হবে।        

কোন পরিষেবাগুলো সবচেয়ে বেশি জনপ্রিয় তা যাচাই করতে অ্যাকসেস এগ্রিকালচারের মধ্যে আমাদের ব্যবহারকারীরা যে ওয়েবসাইটগুলো এবং পৃষ্ঠাগুলো পরিদর্শন করে অ্যাকসেস এগ্রিকালচার সেগুলো ট্র্যাক করে।      

আপনি যদি অ্যাকসেস এগ্রিকালচারের সাথে নিবন্ধন বাতিল করতে চান তাহলে এই ঠিকানায় একটি ইমেইল পাঠান :  info@accessagriculture.org

অ্যাকসেস এগ্রিকালচার ওয়েবসাইটগুলো কোনো প্রকার বিজ্ঞপ্তি প্রকাশ না করে কেবল তখনই আপনার ব্যক্তিগত তথ্য প্রকাশ করবে যখন আন্তরিক বিশ্বাস বা আইনগত কোনো প্রয়োজন হবে :  ক. আইনি নির্দেশ মেনে চলুন অথবা অ্যাকসেস এগ্রিকালচার বা সাইটে প্রদত্ত আইন মেনে চলুন ; খ. অ্যাকসেস এগ্রিকালচারের সম্পত্তি বা অধিকার রক্ষা করুন এবং গ. উদ্ভুত জরুরি পরিস্থিতে অ্যাকসেস এগ্রিকালচার ব্যবহারকারীর অথবা জনসাধারণের ব্যক্তিগত সুরক্ষার জন্য কাজ করুন।

‘কুকিজ’-এর ব্যবহার

অ্যাকসেস এগ্রিকালচার আপনার অনলাইন অভিজ্ঞতাকে নিজস্বকরণ করার ক্ষেত্রে সহায়তা করতে ‘কুকিজ’ ব্যবহার করে থাকে। 

‘কুকি’ হলো একটি টেক্সট ফাইল যা আপনার হার্ড ডিস্কে একটি ওয়েবপেইজ সার্ভারে থাকে। আপনার কম্পিউটারে প্রোগ্রাম চালাতে ‘কুকি’ ব্যবহৃত হয় না কিংবা এর দ্বারা আপনার কম্পিউটার ভাইরাসে আক্রান্ত হয় না। ‘কুকিজ’ স্বতন্ত্রভাবে আপনাকে বরাদ্দ করা হয় এবং আপনাকে দেওয়া হয়েছে এমন কুকি কেবল ডোমেনের কোনো ওয়েব সার্ভারই পড়তে পারে। 

‘কুকিজ’-এর প্রাথমিক অভীষ্টগুলোর মধ্যে একটি হলো আপনার সময় বাঁচানোর জন্য একটি সুবিধাজনক ফিচারের জোগান দেওয়া। কুকির আরেকটি অভীষ্ট হলো ওয়েব সার্ভারকে বলা যে, আপনি একটা নির্দিষ্ট পেইজে ফিরে এসেছেন। উদাহরণস্বরূপ, আপনি যদি অ্যাকসেস এগ্রিকালচারের সাথে নিবন্ধনভুক্ত হয়ে থাকেন তবে ‘কুকি’ অ্যাকসেস এগ্রিকালচরকে পরবর্তী পরিদর্শনে আপনার নির্দিষ্ট তথ্যগুলো স্মরণ করতে সহায়তা করে। যখন আপনি অ্যাকসেস এগ্রিকারচারের একই পেইজে ফিরে আসবেন, পূর্বে আপনি যেসব তথ্য প্রদান করেছিলেন, তখন সেগুলো পুনরুদ্ধার করা যাবে। সুতরাং আপনি দ্রæত কাজ করতে পারবেন। 

আপনার ‘কুকিজ’ গ্রহণ বা বর্জন করার ক্ষমতা আছে। বেশিরভাগ ওয়েব ব্রাউজার স্বয়ংক্রিয়ভাবে কুকিজ গ্রহণ করে। তবে, যদি আপনি চান তো কুকিজ বর্জন করতে আপনার ব্রাউজার সেটিং পরিবর্তন করতে পারেন। 

আপনার ব্যক্তিগত তথ্যের নিরাপত্তা

অ্যাকসেস এগ্রিকালচার অননুমদিত প্রবেশ, ব্যবহার বা প্রকাশ থেকে আপনার ব্যক্তিগত তথ্য নিরাপদ রাখে। ব্যক্তিগতভাবে শনাক্তযোগ্য তথ্য, যা আপনি কম্পিউটারের সার্ভারে নিয়ন্ত্রিতভাবে নিরাপদ পরিবেশে প্রদান করেছেন, অ্যাকসেস এগ্রিকালচার অননুমদিত প্রবেশ, ব্যবহার বা প্রকাশ থেকে সেগুলো সুরক্ষিত রাখে।  

বিবৃতিতে পরিবর্তনসমূহ

ব্যবহারকারীর এবং সংস্থার প্রতিক্রিয়া প্রতিফলিত করার জন্য অ্যাকসেস এগ্রিকালচার মাঝে মাঝে গোপনীয়তার বিবৃতিটি হালনাগাদ করে থাকে। অ্যাকসেস এগ্রিকালচার কীভাবে আপনার তথ্যের নিরাপত্তা দিচ্ছে সে সম্পর্কে অবহিত হতে এই বিবৃতির পর্যায়ক্রমিক পুনর্মূল্যায়ন করতে অ্যাকসেস এগ্রিকালচার আপনাকে উৎসাহিত করে। 

যোগাযোগ করুন

অ্যাকসেস এগ্রিকালচার এই গোপনীয়তার বিবৃতি সম্পর্কে আপনার মন্তব্য জানতে উৎসাহী। যদি আপনি বিশ্বাস করেন যে, অ্যাকসেস এগ্রিকালচার এই বিবৃতিকে দৃঢ়ভাবে সমর্থন করে না, তাহলে অনুগ্রহ করে info@accessagriculture.org - এই ঠিকানায় অ্যাকসেস এগ্রিকালচারের সাথে যোগাযোগ করুন।

Designed & Built by Adaptive - The Drupal Specialists