ওয়েবসাইটটি কীভাবে ব্যবহার করবেন

আমাদের ওয়েবসাইট উন্নয়নশীল দেশের টেকসই কৃষিব্যবস্থাপনার জন্য হাতে-কলমে শিক্ষামূলক ভিডিও অনুষ্ঠান পরিচালানা বা নির্বাহ করে। যদি আপনি আগ্রহী হন, আমরা আশা করি, ভিডিওগুলো আপনার ও আপনার সহকর্মীদের কাজে লাগবে। 

আমাদের ১৪ ধরনের অ্যাক্সেস এগ্রিকালচার ভিডিও আছে, যেখানে আপনি গুণগত মানসম্পন্ন প্রশিক্ষণের উপযোগী ভিডিও খুঁজে পাবেন। নির্দিষ্ট তালিকাভুক্ত ভিডিও যেকোনো স্থানীয় ভাষার সংস্করণে সহজলভ্য হবে এবং ডাউনলোড করতে পারবেন। তালিকাভুক্ত হয়নি এমন স্থানীয় ভাষায় অনুবাদের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন।

অ্যাক্সেস এগ্রিকালচারের ক্যাটাগরিগুলো থেকে আপনি ভিডিও ও অডিও ফাইল, ভিডিও সম্পর্কিত লিখিত উপাদানসহ অনুসন্ধান ও ডাউনলোড করতে পারবেন। ডাউনলোড বিনামূল্য করা যাবে কিন্তু আপনাকে অবশ্যই নিবন্ধিত (Registered) হতে হবে এবং আপনার সাথে যোগাযোগের যাবতীয় তথ্য প্রদান করতে হবে।

ভিডিও স্ক্রিপ্ট এর  জন্য আবেদন করা যাবে, তবে এই জন্য আপনাকে একটি ফরম পূরণের নির্দেশনা প্রদান করা হবে। কারণ, স্ক্রিপ্টটি পাঠানোর আগে আপনার সম্পর্কে কিছু তথ্যের প্রয়োজন হবে।

আপনি বিশেষভাবে নির্দিষ্ট ক্যাটাগরির ভিডিওগুলোতে খুব সহজেই রঙিন আইকনে অথবা পৃষ্ঠার ডান পাশে ক্লিকের মাধ্যমে প্রবেশ করতে পারেন।

এছাড়াও আপনি অনুসন্ধানের জন্য বিষয়, শব্দ বা কোনো ভাষা ব্যবহার করতে পারেন।

আমাদের ১৫টি ক্যাটাগরি সম্পন্ন Agtube ভিডিওর নমুনা আছে। আপনি এই লিংকটির মাধ্যমে আমাদের অন্য সাইটেও প্রবেশ করতে সক্ষম হবেন। www.agtube.org, এখানে যে কেউ কৃষিবিষয়ক ভিডিও আপলোড করতে পারবেন, যদি সেগুলো অ্যাগটিউব ভিডিও তৈরির নির্দেশনা মেনে নির্মাণ করা হয়ে থাকে।

ভিডিওফাইলগুলো MP4 ফরম্যাট এবং অডিও ফাইলগুলো যা MP3 ফরম্যাটে  ডাউনলোড করা যাবে। যদি আপনার এই ফাইলগুলো চালানোর সমস্যা হয় তবে ভএিলসি মডিয়িা প্লয়োর -এ এটি বিনামূল্যে ডাউনলোড করতে পারেন http://www.videolan.org  -এই ওয়েবসাইট থেকে। এটি যেকোনো ভিডিও এবং অডিও ফাইলের ফরম্যাট চালাতে সক্ষম।

৩জিপি ফাইলগুলো মোবাইল ফোনের জন্য ব্যবহার করা যায়। ভিডিও দেখার এবং ডাউনলোড করার পাশাপাশি আপনি নির্দিষ্ট ভিডিও সংকলনেরও অনুরোধ জানাতে পারেন। আরো জানতে এখানে ক্লিক করুন।

দয়া করে মনে রাখবেন, ডাউনলোড করা যায় এমন ভিডিওগুলো পরিপূর্ণ অনুষ্ঠান বা কর্মসূচির লক্ষ্যে ব্যবহার করা হয়।

একটি ডাউনলোড করা ভিডিও বা অনুষ্ঠান আপনি পুনরায় সম্পাদনা করতে পারবেন না বা এর কোনো অংশ অন্য ভিডিওতে ব্যবহার করতে পারবেন না। আপনি যদি কোনো অনুষ্ঠানের অংশবিশেষ নিজের ভিডিওতে ব্যবহার করতে চান, তবে অনুগ্রহপূর্বক আমাদের সঙ্গে প্রয়োজনীয় তথ্যসহ যোগাযোগ করুন, যেন আমরা অনুষ্ঠানটির কপিরাইট হোল্ডারকে অনুরোধটি জানাতে পারি।

ভিডিওগুলো ডাউনলোডযোগ্য এবং অবাধে ব্যবহার করা যেতে পারে, তবে অনুমতি ছাড়া অন্যান্য প্লাটফর্মে হোস্ট করা যাবে না। আমরা আমাদের প্লাটফর্মের ভিডিওগুলোর লিঙ্কের ব্যবহার করার জন্য জনসাধারণকে উৎসাহিত করি।

এই ওয়েবসাইটের ইমপ্যক্ট  সেকশেন আপনি জানতে পারবেন যে, অন্যেরা কীভাবে কৃষকের সাথে এই ভিডিওগুলো নিয়ে কাজ করছে। আমরা আশা করি, এটি আপনাকে ভিডিওগুলো ছড়িয়ে দিতে অনুপ্রাণিত করবে।

ক্যাটাগরিসমূহ

Designed & Built by Adaptive - The Drupal Specialists