উপদেষ্টামণ্ডলি

ক্রিস ড্যাবস ‘টম্ব রাইডারের' সৃষ্টিকর্তা ডেভ ভোউট-এর সাথে যুক্ত হয়ে প্রথম কোম্পানি শুরু করেন ২০০১ সালে। এটি একটি ভাইরাল মার্কেটিং কোম্পানি। এর দুইবছর পর সহ-প্রতিষ্ঠাতা হিসেবে তিনি প্রতিষ্ঠা করেন 'ক্রিয়েটিভ ট্যাংক’ নামের একটি ডিজিটাল সংস্থা। এরপর ২০০৬ সালে তিনি গড়ে তোলেন 'স্ট্রিমিং ট্যাংক' নামের আরেকটি কোম্পানি যা ভিডিও স্ট্রিমিং সেবা প্রদান করে। এই কোম্পানির খদ্দেরদের মধ্যে ফ্রেম্যানটল মিডিয়া (X Factor and Got Talent), বিবিসি, এটিঅ্যান্ডটি, স্টারবাক্স, দ্য ইকনমিস্ট, গুচ্চি, ক্রিস্টিস, নোকিয়া, আভিভা এবং সকল ফ্যাশন-সাপ্তাহিকগুলো উল্লেখযোগ্য। এই কোম্পানিটি কোকাকোলা ওয়ার্ল্ড ওয়াইডের প্রধান লাইভ স্ট্রিমিং পার্টনার, গুগল/ইউটিউব লাইভ এবং মাইস্পেসের প্রযুক্তিগত উপদেষ্টা ও অংশিদার।

নিকোলাস লাম্বার্ট বেলজিয়ামের মন্সের ক্যাথলিক বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় প্রশাসনে ডিগ্রি লাভ করেন। তিনি ল্যুভেন বিশ্ববিদ্যালয় এবং কানাডার কুইবেকে অবস্থিত লাভাল বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন। তিনি ইউরোপে বিভিন্ন খাদ্য ও পানীয় কোম্পানির হয়ে বিপণনের কাজ করেন দীর্ঘ ১৫ বছর। যার মধ্যে ইউনিলিভার, এবিইনবেভ এবং হেনিকেনের বেলজিয়ান শাখা (Alken-Maes) অন্যতম। বর্তমানে তিনি ব্রাসেলসের ডারউইন BBDO নামক বিজ্ঞাপনী সংস্থার স্ট্রাটেজি ডিরেক্টর। এছাড়াও তিনি ল্যুভেন স্কুল অব ম্যানেজমেন্টে ইন্টারন্যাশনাল মার্কেটিংয়ের অধ্যাপক হিসেবে কাজ করেন। ২০১০ সালে তিনি বেলজিয়ামের মার্কেটার অব দ্য ইয়ার নির্বাচিত হন।

নিয়েলস রলিং ওয়্যাগেনিঙ্গেন বিশ্ববিদ্যালয় থেকে গ্রামীণ সমাজ বিদ্যায় এমএসসি ডিগ্রি লাভ করেন এবং স্টেট ইউনিভার্সিটি অব মিশিগান থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি তাঁর জন্মভূমি নেদারল্যান্ডস বাদেও নাইজেরিয়া, আমেরিকা ও কেনিয়ায় কাজ করেন। তিনি ওয়্যাগেনিঙ্গেন বিশ্ববিদ্যালয়ের কমিউনিকেশন অ্যান্ড ইনোভেশন স্টাডিজের এমেরিটাস প্রফেসর। তিনি বিভিন্ন অনন্যতা দ্বারা ক্ষুদ্র কৃষকদের বিকাশ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর কাছে প্রাসঙ্গিক করে তুলতে আগ্রহী। তিনি মনে করেন, সারাবিশ্বের খাদ্য-নিরাপত্তার জন্য সবথেকে কার্যকর ও টেকসই উপায় হলো ক্ষুদ্র খামারিদের বিকাশ। উপদেষ্টা পর্ষদের একজন সদস্য হিসেবে তিনি আরও মনে করেন যে, এই লক্ষ্য অর্জনের জন্য যেরকম নানা মত্রিক উদ্যোগ দরকার, অ্যাক্সেস অ্যাগ্রিকালচার সেইদিকে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিচ্ছে।

হালা ইউসরে কায়রো বিশ্ববিদ্যালয়ের একজন স্নাতক। বর্তমানে তিনি মিশরের ডেসার্ট রিসার্চ সেন্টারের সহযোগী অধ্যাপক এবং গ্রামীণ সমাজবিজ্ঞান বিভাগের প্রধান হিসেবে নিয়োজিত। তিনি আফ্রিকান ফোরাম ফর অ্যাগ্রিকালচার অ্যাডভাইসারি সার্ভিসেস (AFAAS) এর কান্ট্রি প্রধান এবং উত্তর-আফ্রিকার প্রতিনিধি এবং পর্ষদের একজন সদস্য। তিনি UNEP এর সিভিল সোসাইটিস অ্যান্ড স্টেকহোল্ডারদের মধ্যে আফ্রিকার আঞ্চলিক প্রতিনিধি ছিলেন এবং 'রিও ২০+'-এর ওমেন স্টিয়ারিং কমিটির সদস্য। তিনি জীববৈচিত্র্য, গ্রামীণ বিকাশ, পরিবেশ পরিবর্তনের সামাজিক প্রভাব, মরুকরণ রোধ প্রভৃতি বিষয়ে আগ্রহী।

ক্যাটাগরিসমূহ

Designed & Built by Adaptive - The Drupal Specialists