<<90000000>> দর্শক
<<240>> উদ্যোক্তা 17টি দেশে
<<4135>> টি কৃষিবাস্তুবিদ্যা ভিডিও
<<105>> ভাষা উপলব্ধ

অ্যাকসেস এগ্রিকালচার-এর নতুন ওয়েবসাইটে স্বাগত

Access Agriculture’s new site

 

কৃষিবিদ্যা এবং জৈবচাষাবাদের ওপর কৃষক প্রশিক্ষণ ভিডিওর বিশ্বের বৃহত্তম বহুভাষিক লাইবেরি অন্বেষণ করুন

ব্রাসেলস, বেলজিয়াম — অ্যাকসেস এগ্রিকালচার তাদের নতুন করে বিন্যস্ত এবং উন্নত ও কার্যকর কৃষক প্রশিক্ষণ ভিডিও প্ল্যাটফর্ম (www.accessagriculture.org)-এর ঘোষণা দিতে পেরে গর্বিত। নতুন ডিজাইন করা এই ওয়েবসাইট দর্শকদের 100টি ভাষায় 4,000 টিরও বেশি মানসম্পন্ন কৃষক প্রশিক্ষণ ভিডিওর বিশাল পরিসর অন্বেষণ করার আরও আকর্ষক উপায়ের অনুমতি দেয়৷

নতুন প্ল্যাটফর্মটি মোবাইল-বান্ধব, দ্রুতগতিসম্পন্ন, সহজ এবং সকল মাধ্যম ও যন্ত্রে ব্যবহারযোগ্য। এর ইন্টারফেস ইংরেজি, ফরাসি স্প্যনিশ, পর্তুগিজ, বাংলা ও হিন্দি ভাষার ভিডিও দিয়ে সাজানো এবং খুব শিগ্গিরই আরবি ভাষা যুক্ত হবে। 

অ্যাকসেস এগ্রিকালচারের নির্বাহী পরিচালক জোসেফিন রজার্স বলেন, “পুনরায় ডিজাইন করা নকশায় লোকেরা তাদের চাহিদামতো তথ্য সহজে খুঁজে পাবে। কৃষক এবং তাদের পরিবারগুলো যেন চ্যালেঞ্জ মোাকাবিলা করতে পারে এবং তাদের আয় বাড়াতে পারে সে জন্য তাদের সহায়তা করতে স্থানীয় ভাষায় মানসম্পন্ন বিষয়বস্তুর জোগান দিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।” 

অ্যাকসেস এগ্রিকালচার হলো একটি পরিষেবা প্রদানকারী সংস্থা, এটি ডিজিটাল প্রযুক্তি এবং উদ্ভাবনী বিতরণ মডেলগুলোর একটি পরিসরের মাধ্যমে পরিবেশগত চাষাবাদচর্চা করতে এবং গ্রামীণ শিল্পোদ্যোগ বিষয়ে স্থানীয় ভাষায় প্রশিক্ষণ ভিডিওগুলো বিনামূল্যে পেতে সহায়তা করে।  

অ্যাকসেস এগ্রিবালচার-এর ভিডিওগুলো ৯ কোটিরও বেশি লোকে দেখেছে এবং দক্ষিণ গোলার্ধজুড়ে পাঁচ হাজরের বেশি তৃণমূল, শিক্ষা, গবেষণা এবং সম্প্রসারণ সংস্থা ও গণমাধ্যম প্রতিষ্ঠানগুলো ব্যবহার করেছে। অ্যাকসেস এগ্রিকালচার-এর প্ল্যাটফর্ম থেকে ভিডিও ডাউনলোড করে ব্যবহারকরীদের অর্ধেকেরও বেশি কৃষক।

নতুন সাইটটি এক্সেস এগ্রিকালচারের অনন্য সুবিধাগুলি দেখায় -- উচ্চ মানের ভিডিও, অডিও ট্র্যাক, ফ্যাক্টশিট, অ্যাপ, ইকোএগটিউব (www.ecoagtube.orgভিডিও-শেয়ারিং প্ল্যাটফর্ম এবং তরুণ উদ্যোক্তা তহবিল, সেইসাথে এর প্রভাব এবং অংশীদারিত্বের সুযোগ।

বিশেষত, এর দক্ষতার তিনটি নির্দিষ্ট ক্ষেত্র লক্ষণীয়

  1. একেবারে প্রান্তিক সীমায় কৃষক প্রশিক্ষণ ভিডিও পৌঁছানো
  2. চাহিদা অনুযায়ী যেকোনো ভাষায় ভিডিওগুলো অনুবাদ করা এবং
  3. একাধিক ডিজিটাল টুলের মাধ্যমে সহজলোভ্য করা

আমাদের নতুন এবং সবচেয়ে জনপ্রিয় কৃষি-ভিডিওগুলো দেখতে এবং ডাউনলোড করতে আজই আমাদের ওয়েবসাইট দেখুন এবং আমাদের সামাজিক যোগাযোগ মাধ্যম এবং নিউজলেটারের মাধ্যমে অ্যাকসেস এগ্রিকালচার-এর জনগোষ্ঠীর সাথে সম্পৃক্ত থাকতে সর্বশেষ সংবাদ, ব্লগ ও ইভেন্ট সম্পর্কে জানুন এবং নিজেকে আপ-টু-ডেট রাখুন।

মূলধারার কৃষিচর্চায় সাহায্য করার জন্য এবং স্বাস্থ্যকর, অন্তর্ভুক্তিমূলক এবং আরও স্থিতিস্থাপক খাদ্য ব্যবস্থার দিকে রূপান্তরকে ত্বরান্বিত করার লক্ষ্যে আমাদের ধারাবাহিকভাবে সহযোগিতা ও সমর্থন করার জন্য আমরা আমাদের তহবিল দাতা এবং অংশীদারদের আন্তরিক ধন্যবাদ জানাই।

 

আরো তথ্যের জন্য যোগাযোগ করুন:

Phil Malone, Co-founder and Communications Specialist, Access Agriculture, phil@accessagriculture.org
Whatsapp / Mobile : +44 7899 897693

আপনি কিভাবে সাহায্য করতে পারেন.. আপনার উদার সাহায্য আমাদের ক্ষুদ্র কৃষকদের কৃষি পরামর্শের জন্য তাদের ভাষায় আরও ভালভাবে পৌঁছাতে সক্ষম করবে।.

Latest News

অ্যাকসেস এগ্রিকালচারের আরবি ভাষার প্ল্যাটফর্মের সূচনা : একটি উত্তেজনাকর মাইলফলক

অ্যাকসেস এগ্রিকালচার আনন্দের সাথে ঘোষণা করছে যে, তারা আরবিভাষীদের জন্য আরবি ভাষার প্ল্যাটফর্ম চালু করেছে। এতে করে বহু আরবিভাষীর কাছে পৌঁছানো যাবে

অ্যাকসেস এগ্রিকালচার-এর নতুন ওয়েবসাইটে স্বাগত

কৃষিবিদ্যা এবং জৈবচাষাবাদের ওপর কৃষক প্রশিক্ষণ ভিডিওর বিশ্বের বৃহত্তম বহুভাষিক লাইবেরি অন্বেষণ করুন ব্রাসেলস, বেলজিয়াম — অ্যাকসেস এগ্রিকালচার তাদের

মিশরে অগ্রগামী কাজের জন্য অ্যাকসেস এগ্রিকালচার প্রশংসিত

সিজিআইআর, একটি বৈশ্বিক কৃষি-গবেষণা নেটওয়ার্ক, এর নির্বাহী ব্যবস্থাপনা পরিচালক ডক্টর ইসমাহানে ইলাউফি মিশরের প্রত্যন্ত গ্রামীণ অঞ্চলে নারী ও তরুণ শ্রেণিসহ কৃষকদের কাছে পৌঁছানোর জন্য অ্যাকসেস এগ্রিকালচারের ভূয়সী প্রশংসা করেন।

লাইট ক্যামেরা অ্যাকশন ফিলিপাইনে অ্যাকসেস এগ্রিকালচার-শৈলীর ভিডিও নির্মাণ প্রশিক্ষণ

সম্প্রতি ফিলিপাইনের চারটি উন্নয়ন সংস্থার বারো জন অংশগ্রহণকারী দুই সপ্তাহের একটি ভিডিও নির্মাণ প্রশিক্ষণ কোর্সে অংশ নেন। প্রশিক্ষণে উচ্চমানের কৃষক-থেকে-কৃষক প্রশিক্ষণ ভিডিও নির্মাণের অত্যাবশ্যক দক্ষতাগুলো শেখানো হয়, যে-ভিডিওগুলো নির্মাণে গুণমান, বিষয়বস্তু এবং অ্যাকসেস এগ্রিকালচারের কঠোর মান মেনে চলতে হয়।

সাম্প্রতিক ভিডিও

আমাদের স্পনসরদের ধন্যবাদ