অ্যাকসেস এগ্রিকালচারে আপনাকে স্বাগত


অ্যাকসেস এগ্রিকালচার একটি আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা, এটি আঞ্চলিক ভাষায় তৈরি কৃষিপ্রশিক্ষণ ভিডিও প্রদর্শন করে। আপনি এখানে ভিডিওগুলোর নমুনা দেখতে পারেন, ডাউনলোড করতে পারেন অথবা ডিভিডির জন্য অর্ডার করতে পারেন। রেডিও স্টেশনের মাধ্যমে ভিডিওগুলোর অডিও ট্র্যাকও ডাউনলোড করা যায়। কৃষকদের সুযোগ-সুবিধা বাড়ানোয় প্রভাব বিস্তারের জন্য অ্যাকসেস অ্যাগ্রিকালচারের বিস্তৃতি ঘটান।

     

সর্বশেষ খবর

David Ojo (far right) accompanied by colleagues from NIHORT, Ibadan and Phil Malone from Access Agriculture

ডেভিড ওজো (ডানদিকে) এনআইএইচওআরটি, ইবাদান এবং অ্যাক্সেস এগ্রিকালচারের ফিল ম্যালোন সহকর্মীদের সাথে ছিলেন

স্মার্ট প্রজেক্টর বিজয়ী নাইজেরিয়াতে একটি জাতীয় সেমিনারের আয়োজন করে
আন্তর্জাতিক জরিপে অংশ নিয়ে ডেভিড ওজো ‘ডিজিসফট স্মার্ট প্রজেক্টর’-এর গর্বিত বিজেতা হয়েছেন
Hindi translations being edited

হিন্দিতে আনুবাদের কাজ করা হচ্ছে

হিন্দি ভাষায় অ্যাকসেস এগ্রিকালচারের ভিডিওসমূহ
উপমহাদেশের ৪০০ মিলিয়ন হিন্দিভাষার মানুষের কাছে ৫০টি ভিডিও বর্তমানে সহজপ্রাপ্য
Enjoying the Access Agriculture website

অ্যাকসেস এগ্রিকালচার ওয়েবসাইট উপভোগের মুহূর্ত

অ্যাকসেস এগ্রিকালচার - ছয় কোটি আশি লাখেরও বেশি কৃষকের কাছে পৌঁছে গেছে
অ্যাকসেস এগ্রিকালচার তার ভিডিও ও অডিওগুলোর মাধ্যামে ছয় কোটি আশি লাখেরও বেশি কৃষকের কাছে পৌঁছে গেছে। খুব সম্প্রতি ১১৫টি দেশের অংশগ্রহণকারীদের নিয়ে একটি অন-লাইন জরিপের কাজ শেষ করা হয়েছে

সর্বশেষ টুইটার

Latest Twitter

সর্বশেষ ফেসবুক

Latest Facebook

"অ্যাকসেস অ্যাগ্রিকালচার ওয়েবসাইটে আপনাদের ভিডিওগুলো আমি দেখেছি। আমাদের শিক্ষার্থীদের জন্য, বিশেষ করে কৃষি কলেজগুলোর শেষ বর্ষের শিক্ষার্থীদের জন্য এসব ভিডিও সুপারিশযোগ্য। কীভাবে শিক্ষার্থীদের মননে বিষয়গুলো ঢুকিয়ে দেওয়া যায় তা নিয়ে বিশ্ববিদ্যালয়গুলোর উপাধ্যক্ষদের সাথে সভা করা একান্তভাবে কাম্য। আঞ্চলিক ভাষায় জ্ঞান উপস্থাপন ও উন্নয়নের এ অনন্য পদ্ধতিটি অবহিত করার জন্য জাতিসঙ্ঘের বিভিন্ন সংস্থার [এফএও, ইউএনডিপি এবং বিশ্বব্যাংক] সাথেও সম্পর্ক স্থাপিত হওয়া উচিত।"

গোমিনান ওসেনী সাইডু, এফএও, বেনিন

‘অ্যাকসেস অ্যাগ্রিকালচারের সামগ্রিক কাজ সম্পর্কে পড়ে আমি খুবই আনন্দিত হয়েছি। এ মূল্যবান কাজের জন্য আমি আপনাকে ও আপনার সহকর্মীদের অভিনন্দন জানাই এবং আপনাদের পুন পুন সাফল্য কামনা করি।’

অধ্যাপক এম এস সোয়ামিনাথন, ভারত

“ফ্যাসিলিটেটর-গণ, বীজ নিয়ে তৈরি ভিডিওটি দেখে কৃষকেরা তাদের সমস্যা সমাধানে স্থানীয় সমাধান খোঁজার ব্যাপারে আগ্রহী হবে বলে মনে করেন। প্রচলিত জ্ঞানকে কাজে লাগালে প্রায় বিনাখরচে সমস্যাসমূহের টেকসই সমাধান খুঁজে পাওয়া যায়। তারা এটা বলেনি যে, ভিডিওগুলো থেকে পাওয়া সব জ্ঞানই হুবহু কাজে লাগাবে, বরং প্রয়োজন অনুযায়ী তা প্রয়োগ করবে।”

লুই বিভ্যুই, আইআরএজি, গিনি

“.....এটি বিভিন্ন ভাষায় তৈরি করা কৃষিবিষয়ক ভিডিও প্রশিক্ষণের জন্য সবচেয়ে বড়ো ও শ্রেষ্ঠ অনলাইন লাইব্রেরি। এসব ভিডিও থেকে নেওয়া জ্ঞান আমাদের কৃষিতে দারুণ প্রভাব ফেলেছে।”

সিন গ্র্যানভিল-রস, কান্ট্রি ডিরেক্টর, মারসি কর্পস, উগান্ড

"আমি ‘জেজ্জা সাসটেইনেবল অরগানিক ফার্ম’-এর মালিক। কাম্পালা থেকে ৩৫ কিলোমিটার দূরে অবস্থিত আমার এ নতুন প্রতিষ্ঠানটি দ্বিতীয় বছরে পা রেখেছে। অ্যাকসেস অ্যাগ্রিকালচারের ওয়েবসাইটের ভিডিওগুলো আমাদের কাজের জন্য এবং আশপাশের কমিউনিটির জন্য খুব উপযোগী, বিশেষ করে আপনাদের ‘ড্রিপ ইরিগেশন’-বিষয়ক ভিডিওটি দেখে আমি মুগ্ধ, অনেক কিছু শিখেছি। আপনাদের অন্যান্য ভিডিও থেকেও শেখার আগ্রহ রয়েছে।"

স্যামুয়েল বায়ামুকামা, জেজ্জা সাসটেইনেবল অরগানিক ফার্ম, উগান্ডা

Designed & Built by Adaptive - The Drupal Specialists