অ্যাকসেস এগ্রিকালচারে আপনাকে স্বাগত


অ্যাকসেস এগ্রিকালচার একটি আন্তর্জাতিক অলাভজনক উন্নয়ন সংস্থা, এটি কৃষি বিষয়ে বিভিন্ন স্থানীয় ভাষায় প্রশিক্ষণ ভিডিও উপস্থাপন করে। 

আমরা সচেতনভাবে চেষ্টা করি যাতে পৃথিবীর দক্ষিন গোলার্ধের দেশগুলি ক্রমান্বয়ে অ্যাগ্র-ইকোলোজি এবং জৈব কৃষিতে রূপান্তরিত হতে পারে। 

গ্রামীণ জীবন-জীবিকার পরিবর্তন ও উন্নয়নে অবদান রাখতে অনুগ্রহ করে অনুসন্ধান করুন অ্যাকসেস এগ্রিকালচার।

     

Home Feature Slider

কীভাবে অ্যাক্সেস এগ্রিকালচার বিশ্বজুড়ে কাজ করছে তা দেখুন...

Array

স্মার্ট প্রজেক্টরটিতে অ্যাক্সেস এগ্রিকালচারের সমস্ত ভিডিও রয়েছে যা অফ-লাইন, অফ-গ্রিড এবং মোবাইল সিগন্যাল  ছাড়া দেখা যায় ।

smart projector

অ্যাক্সেস এগ্রিকালচারে জৈব কৃষি সম্পর্কিত অনেকগুলি ভিডিও রয়েছে।

organic agriculture

আমরা সর্বদা নতুন কোন ভাষা সংযুক্ত করছি আমাদের ভিডিও ভাণ্ডারে।

Array

আমাদের মাসিক কুইজে আপনার কৃষি জ্ঞান যাচাই করুন।

Array

সর্বশেষ খবর

 কৃষি সম্প্রসারনে ভিডিওর ব্যবহার বিষয়ে একটি প্রানবন্ত গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয় যেখানে প্রতিনিধিত্ত করেন বাংলাদেশের প্রভাবশালী চিন্তক সমাজ

বাংলাদেশে কৃষি সম্প্রসারণে ভিডিওর ব্যবহার
সম্প্রতি বাংলাদেশের ঢাকায় অ্যাকসেস এগ্রিকালচার বাংলা ওয়েবসাইটের জাঁকজমকপুর্ন মোড়ক উন্মোচন উপলক্ষে ‘কৃষি সম্প্রসারনে ভিডিওর ব্যবহার’, বিষয়ে একটি প্রানবন্ত গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয় যেখানে প্রতিনিধিত্ত করেন বাংলাদেশের প্রভাবশালী চিন্তক সমাজ
অ্যাক্সেস এগ্রিকালচার বাংলা ওয়েবসাইট

                                                                                অ্যাক্সেস এগ্রিকালচার বাংলা ওয়েবসাইট সক্রিয় হয়েছে

অ্যাক্সেস এগ্রিকালচারের নতুন বাংলা ওয়েবসাইট
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে অ্যাকসেস এগ্রিকালচার- বিশ্বের একটি অন্যতম বহুভাষী কৃষি বিষয়ক ভিডিও ভান্ডার তাদের ওয়েবসাইটের বাংলা সংস্করণ আনুষ্ঠানিকভাবে প্রকাশ করতে যাচ্ছে
Access Agriculture Bangla radio workshop

কমিউনিটি রেডিওর একটি কর্মশালায় অ্যাকসেস এগ্রিকালচার থেকে আহমদ সালাহউদ্দিন এবং বিএনএনআরসি থেকে তামান্না রহমান

এগ্রোইকোলজি সম্পর্কে সচেতনতা বৃদ্ধি
বাংলাদেশ ও দক্ষিণ এশিয়ার এগ্রোইকোলজি এবং জৈব কৃষি বিষয়ক সমর্থনের অংশ হিসাবে সম্প্রতি অ্যাক্সেস এগ্রিকালচারের সহযগিতায় বাংলাদেশর ঢাকা এবং রংপুরে কৃষিসেবা প্রদানকারী দুটি দলের সাথে দুটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
Enjoying the Access Agriculture website

অ্যাকসেস এগ্রিকালচার ওয়েবসাইট উপভোগের মুহূর্ত

অ্যাকসেস এগ্রিকালচার - ছয় কোটি আশি লাখেরও বেশি কৃষকের কাছে পৌঁছে গেছে
অ্যাকসেস এগ্রিকালচার তার ভিডিও ও অডিওগুলোর মাধ্যামে ছয় কোটি আশি লাখেরও বেশি কৃষকের কাছে পৌঁছে গেছে। খুব সম্প্রতি ১১৫টি দেশের অংশগ্রহণকারীদের নিয়ে একটি অন-লাইন জরিপের কাজ শেষ করা হয়েছে

সর্বশেষ টুইটার

Latest Twitter

সর্বশেষ ফেসবুক

Latest Facebook

"আমি ‘জেজ্জা সাসটেইনেবল অরগানিক ফার্ম’-এর মালিক। কাম্পালা থেকে ৩৫ কিলোমিটার দূরে অবস্থিত আমার এ নতুন প্রতিষ্ঠানটি দ্বিতীয় বছরে পা রেখেছে। অ্যাকসেস অ্যাগ্রিকালচারের ওয়েবসাইটের ভিডিওগুলো আমাদের কাজের জন্য এবং আশপাশের কমিউনিটির জন্য খুব উপযোগী, বিশেষ করে আপনাদের ‘ড্রিপ ইরিগেশন’-বিষয়ক ভিডিওটি দেখে আমি মুগ্ধ, অনেক কিছু শিখেছি। আপনাদের অন্যান্য ভিডিও থেকেও শেখার আগ্রহ রয়েছে।"

স্যামুয়েল বায়ামুকামা, জেজ্জা সাসটেইনেবল অরগানিক ফার্ম, উগান্ডা

‘অ্যাকসেস অ্যাগ্রিকালচারের সামগ্রিক কাজ সম্পর্কে পড়ে আমি খুবই আনন্দিত হয়েছি। এ মূল্যবান কাজের জন্য আমি আপনাকে ও আপনার সহকর্মীদের অভিনন্দন জানাই এবং আপনাদের পুন পুন সাফল্য কামনা করি।’

অধ্যাপক এম এস সোয়ামিনাথন, ভারত

“.....এটি বিভিন্ন ভাষায় তৈরি করা কৃষিবিষয়ক ভিডিও প্রশিক্ষণের জন্য সবচেয়ে বড়ো ও শ্রেষ্ঠ অনলাইন লাইব্রেরি। এসব ভিডিও থেকে নেওয়া জ্ঞান আমাদের কৃষিতে দারুণ প্রভাব ফেলেছে।”

সিন গ্র্যানভিল-রস, কান্ট্রি ডিরেক্টর, মারসি কর্পস, উগান্ড

“ফ্যাসিলিটেটর-গণ, বীজ নিয়ে তৈরি ভিডিওটি দেখে কৃষকেরা তাদের সমস্যা সমাধানে স্থানীয় সমাধান খোঁজার ব্যাপারে আগ্রহী হবে বলে মনে করেন। প্রচলিত জ্ঞানকে কাজে লাগালে প্রায় বিনাখরচে সমস্যাসমূহের টেকসই সমাধান খুঁজে পাওয়া যায়। তারা এটা বলেনি যে, ভিডিওগুলো থেকে পাওয়া সব জ্ঞানই হুবহু কাজে লাগাবে, বরং প্রয়োজন অনুযায়ী তা প্রয়োগ করবে।”

লুই বিভ্যুই, আইআরএজি, গিনি

"অ্যাকসেস অ্যাগ্রিকালচার ওয়েবসাইটে আপনাদের ভিডিওগুলো আমি দেখেছি। আমাদের শিক্ষার্থীদের জন্য, বিশেষ করে কৃষি কলেজগুলোর শেষ বর্ষের শিক্ষার্থীদের জন্য এসব ভিডিও সুপারিশযোগ্য। কীভাবে শিক্ষার্থীদের মননে বিষয়গুলো ঢুকিয়ে দেওয়া যায় তা নিয়ে বিশ্ববিদ্যালয়গুলোর উপাধ্যক্ষদের সাথে সভা করা একান্তভাবে কাম্য। আঞ্চলিক ভাষায় জ্ঞান উপস্থাপন ও উন্নয়নের এ অনন্য পদ্ধতিটি অবহিত করার জন্য জাতিসঙ্ঘের বিভিন্ন সংস্থার [এফএও, ইউএনডিপি এবং বিশ্বব্যাংক] সাথেও সম্পর্ক স্থাপিত হওয়া উচিত।"

গোমিনান ওসেনী সাইডু, এফএও, বেনিন

Designed & Built by Adaptive - The Drupal Specialists