<<90000000>> দর্শক
<<240>> উদ্যোক্তা 17টি দেশে
<<4135>> টি কৃষিবাস্তুবিদ্যা ভিডিও
<<105>> ভাষা উপলব্ধ

অ্যাকসেস এগ্রিকালচারের আরবি ভাষার প্ল্যাটফর্মের সূচনা : একটি উত্তেজনাকর মাইলফলক

Launch of Access Agriculture Arabic-language platform

অ্যাকসেস এগ্রিকালচার আনন্দের সাথে ঘোষণা করছে যে, তারা আরবিভাষীদের জন্য আরবি ভাষার প্ল্যাটফর্ম চালু করেছে। এতে করে বহু আরবিভাষীর কাছে পৌঁছানো যাবে, বিশেষত জলবায়ু পরিবর্তনের জন্য মারাত্মকভাবে ঝুঁকিপূর্ণ এলাকা ‘মিডেল ইস্ট অ্যান্ড নর্থ আফ্রিকা’ (এমইএনএ) অঞ্চলে।

আরবি ভাষার প্ল্যাটফর্মের ঘোষণা অ্যাকসেস এগ্রিকালচারের জন্য একটি উল্লেখযোগ্য পদক্ষেপ হিসেবে চিহ্নিত হয়ে থাকবে ; কেননা, এর মধ্যদিয়ে লাখ লাখ আরবিভাষী কৃষিচর্চাকারীদের কাছে সহজে পৌঁছানো যাবে। এই পদক্ষেপটি ভাষার প্রতিবন্ধকতাগুলো দূর করবে, যেগুলো অবাধে তথ্যের ভা-ারে প্রবেশ করতে বাধা দিত।

অ্যাকসেস এগ্রিকালচার হলো বিশ^ব্যাপী জনসেবা প্রদানকারী একটি সংস্থা, যা স্থানীয় ভাষায় মানসম্পন্ন প্রশিক্ষণ ভিডিও-র মাধ্যমে কৃষিবিদ্যার ওপর দক্ষিণ-দক্ষিণ শিক্ষাকে সহায়তা করে। ভিডিও লাইব্রেরিতে জৈব, পরিবেশগত, পুনরুপাদনশীল চাষের চর্চা, খাদ্য প্রক্রিয়াকরণ, বিপণন, সামাজিক সংগঠন এবং স্থানীয় উদ্যোক্তা বিষয়ে প্রায় ২০০টি ভিডিও রয়েছে।  

অ্যাকসেস এগ্রিকালচারের নির্বাহী পরিচালক জোসেফিন রজার্স বলেন, “আমরা আশা করি যে, এই প্ল্যাটফর্মটি আমাদের আরবিভাষী অংশীদারদের, বিশেষ করে গ্রামীণ নারী ও তরুণদের জলবায়ু পরিবর্তনের প্রতি সহনশীলতা বাড়াতে এবং আয়-উন্নতির একটি শক্তিশালী হাতিয়ার হিসেবে কাজ করবে।”

জোসেফিন আরও বলেন, “আরবি ভাষার প্ল্যাটফর্মটি বেশকিছু আরবিভাষী দেশে তরুণ পরিবর্তন সৃষ্টিকর্তাদের জন্য বিশেষ উপযোগী হবে, যাদের ডিজিটাল সরঞ্জাম এবং দক্ষতার প্রশিক্ষণ দিয়ে অ্যাকসেস এগ্রিকালচার ডিজিটালি সক্ষম করে তুলেছে, তারা একটি সৌরচালিত স্মার্ট প্রজেক্টর ব্যবহার করে কৃষকদের দোরগোড়ায় ভিডিও নিয়ে যাওয়ার ব্যবসা পরিচালনা করতে পারে।”

আরবি ভাষা কথা বলার দিক থেকে বিশে^র পঞ্চম ভাষা এবং ইন্টারনেট ব্যবহারের দিক থেকে চতুর্থ। আরবি ছাড়াও অ্যাকসেস এগ্রিকালচারের বাংলা, ইংরেজি, হিন্দি, ফরাসি, পর্তুগিজ এবং স্পেনিশ ভাষার প্ল্যাটফর্ম রয়েছে, যার মাধ্যমে দক্ষিণ গোলার্ধে প্রতিষ্ঠানটি সকলের দৃষ্টি আর্কষণ করতে সক্ষম হয়েছে।

আরবি প্ল্যাটফর্মটিকে অ্যাকসেস এগ্রিকালচার থেকে প্রদত্ত পরিষেবা যেমন, সর্বশেষ কনটেন্ট, ভিডিও, অডিও, ফ্যাক্টশিট, নিউজলেটার, ব্লগ পোস্ট এবং ইভেন্ট সম্পর্কিত তথ্য দিয়ে ক্রমাগত আপডেট করা হবে।

আমাদের আরবি ওয়েবসাইট ভিজিট করতে হলে এখানে ক্লিক করুন

Access Agriculture

আপনি যদি আরবি ভাষায় আরও ভিডিও অনুবাদের ক্ষেত্রে অবদান রাখতে চান, তাহলে অনুগ্রহ করে ফিল ম্যালোনের সাথে যোগাযোগ করুন। নং (হোয়াটসঅ্যাপ) : WhatsApp +44 7899 897693 or phil@accessagriculture.org

 

 

আপনি কিভাবে সাহায্য করতে পারেন.. আপনার উদার সাহায্য আমাদের ক্ষুদ্র কৃষকদের কৃষি পরামর্শের জন্য তাদের ভাষায় আরও ভালভাবে পৌঁছাতে সক্ষম করবে।.

Latest News

অ্যাকসেস এগ্রিকালচারের আরবি ভাষার প্ল্যাটফর্মের সূচনা : একটি উত্তেজনাকর মাইলফলক

অ্যাকসেস এগ্রিকালচার আনন্দের সাথে ঘোষণা করছে যে, তারা আরবিভাষীদের জন্য আরবি ভাষার প্ল্যাটফর্ম চালু করেছে। এতে করে বহু আরবিভাষীর কাছে পৌঁছানো যাবে

অ্যাকসেস এগ্রিকালচার-এর নতুন ওয়েবসাইটে স্বাগত

কৃষিবিদ্যা এবং জৈবচাষাবাদের ওপর কৃষক প্রশিক্ষণ ভিডিওর বিশ্বের বৃহত্তম বহুভাষিক লাইবেরি অন্বেষণ করুন ব্রাসেলস, বেলজিয়াম — অ্যাকসেস এগ্রিকালচার তাদের

মিশরে অগ্রগামী কাজের জন্য অ্যাকসেস এগ্রিকালচার প্রশংসিত

সিজিআইআর, একটি বৈশ্বিক কৃষি-গবেষণা নেটওয়ার্ক, এর নির্বাহী ব্যবস্থাপনা পরিচালক ডক্টর ইসমাহানে ইলাউফি মিশরের প্রত্যন্ত গ্রামীণ অঞ্চলে নারী ও তরুণ শ্রেণিসহ কৃষকদের কাছে পৌঁছানোর জন্য অ্যাকসেস এগ্রিকালচারের ভূয়সী প্রশংসা করেন।

লাইট ক্যামেরা অ্যাকশন ফিলিপাইনে অ্যাকসেস এগ্রিকালচার-শৈলীর ভিডিও নির্মাণ প্রশিক্ষণ

সম্প্রতি ফিলিপাইনের চারটি উন্নয়ন সংস্থার বারো জন অংশগ্রহণকারী দুই সপ্তাহের একটি ভিডিও নির্মাণ প্রশিক্ষণ কোর্সে অংশ নেন। প্রশিক্ষণে উচ্চমানের কৃষক-থেকে-কৃষক প্রশিক্ষণ ভিডিও নির্মাণের অত্যাবশ্যক দক্ষতাগুলো শেখানো হয়, যে-ভিডিওগুলো নির্মাণে গুণমান, বিষয়বস্তু এবং অ্যাকসেস এগ্রিকালচারের কঠোর মান মেনে চলতে হয়।

সাম্প্রতিক ভিডিও

আমাদের স্পনসরদের ধন্যবাদ