<<90000000>> দর্শক
<<240>> উদ্যোক্তা 17টি দেশে
<<4135>> টি কৃষিবাস্তুবিদ্যা ভিডিও
<<105>> ভাষা উপলব্ধ

অ্যাকসেস এগ্রিকালচার এবং বিএসএএফই ফাউন্ডেশন বাংলাদেশের মধ্যে চুক্তি স্বাক্ষরিত

Access Agriculture signs partnership agreement with Bangladesh BSAFE Foundation

বাংলাদেশে নিরাপদ খাদ্য উপাদন, টেকসই কৃষি উন্নয়ন এবং খাদ্য নিরাপত্তার উন্নতির জন্য নিজেদের পরিপূরক শক্তিগুলোকে কাজে লাগাতে অ্যাকসেস এগ্রিকালচার এবং বাংলাদেশ সেইফ এগ্রো ফুড এফোর্টস্ (বিএসএএফই) ফাউন্ডেশন একটি চুক্তির আওতায় এসেছে।

সমঝোতা স্মারক (মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং [এমওইউ])-এর শর্তাবলির অধীনে উভয় সংস্থাই টেকসই কৃষি-উন্নয়ন এবং খাদ্য নিরাপত্তায় সহায়তা করার লক্ষ্যে মূলধারার তথ্য প্রচারের জন্য এবং মানসম্পন্ন কৃষক প্রশিক্ষণ ভিডিও ব্যবহার করার ক্ষেত্রে সহযোগিতামূলকভাবে কাজ করবে।  

বিএসএএফই ফাউন্ডেশন (www.bsafefoundation.org) সুশীল সমাজের একটি সংস্থা, এটি বাংলাদেশে “খামার থেকে থালা” পর্যন্ত মূল্য শৃঙ্খল (ভ্যালু চেইন) জুড়ে নিরাপদ ও পুষ্টিগুণ সম্পন্ন কৃষিভিত্তিক খাদ্য স্থায়িত্ব নিশ্চিত করার সীমাবদ্ধতা ও সম্ভাব্য সমাধানগুলো চিহ্নিত করতে চায়। সংস্থাটির কর্মসূচির মধ্যে রয়েছে নীতি ওকালতি (পলিসি অ্যাডভোকেসি), সচেতনতা বৃদ্ধি, ভালো কৃষিচর্চা সহজতর করা এবং নিরাপদ খাদ্যের মূল্য শৃঙ্খল শক্তিশালী করা। 

অ্যাকসেস এগ্রিকালচার বিশ্বব্যাপী পরিষেবা প্রদানকারী এবং স্কেলিং এজেন্ট, সংস্থাটি আন্তর্জাতিক ও স্থানীয় ভাষায় মানসম্পন্ন ভিডিও-র মাধ্যমে কৃষক ও গ্রামীণ ব্যবসায়ের জন্য দক্ষিণ-দক্ষিণ শিক্ষায় সহযোগিতা করে। এটি মূলধারার এগ্রোইকোলজি এবং আরও স্থিতিস্থাপক খাদ্য ব্যবস্থার দিকে রূপান্তর ত্বরান্বিত করে।

সমঝোতা স্মারকের অংশ হিসেবে বাংলাদেশে গবেষণা ও উন্নয়ন সংস্থা, টেলিভিশন ও রেডিও স্টেশন, কৃষক সংগঠন, আর্থিক প্রতিষ্ঠান, মোবাইল ফোন পরিষেবা প্রদানকারী এবং বেসরকারি খাতের সক্রিয় ব্যক্তিবর্গের নিরাপদ খাদ্য উপাদন, টেকসই কৃষি, মূল্য শৃঙ্খল (ভ্যালু চেইন) উন্নয়ন এবং খাদ্য নিরাপত্তার জন্য মানসম্পন্ন প্রশিক্ষণ ভিডিও ব্যবহার করতে উসাহিত করা হবে।

আপনি কিভাবে সাহায্য করতে পারেন.. আপনার উদার সাহায্য আমাদের ক্ষুদ্র কৃষকদের কৃষি পরামর্শের জন্য তাদের ভাষায় আরও ভালভাবে পৌঁছাতে সক্ষম করবে।.

Latest News

অ্যাকসেস এগ্রিকালচার-এর নতুন ওয়েবসাইটে স্বাগত

কৃষিবিদ্যা এবং জৈবচাষাবাদের ওপর কৃষক প্রশিক্ষণ ভিডিওর বিশ্বের বৃহত্তম বহুভাষিক লাইবেরি অন্বেষণ করুন ব্রাসেলস, বেলজিয়াম — অ্যাকসেস এগ্রিকালচার তাদের

মিশরে অগ্রগামী কাজের জন্য অ্যাকসেস এগ্রিকালচার প্রশংসিত

সিজিআইআর, একটি বৈশ্বিক কৃষি-গবেষণা নেটওয়ার্ক, এর নির্বাহী ব্যবস্থাপনা পরিচালক ডক্টর ইসমাহানে ইলাউফি মিশরের প্রত্যন্ত গ্রামীণ অঞ্চলে নারী ও তরুণ শ্রেণিসহ কৃষকদের কাছে পৌঁছানোর জন্য অ্যাকসেস এগ্রিকালচারের ভূয়সী প্রশংসা করেন।

লাইট ক্যামেরা অ্যাকশন ফিলিপাইনে অ্যাকসেস এগ্রিকালচার-শৈলীর ভিডিও নির্মাণ প্রশিক্ষণ

সম্প্রতি ফিলিপাইনের চারটি উন্নয়ন সংস্থার বারো জন অংশগ্রহণকারী দুই সপ্তাহের একটি ভিডিও নির্মাণ প্রশিক্ষণ কোর্সে অংশ নেন। প্রশিক্ষণে উচ্চমানের কৃষক-থেকে-কৃষক প্রশিক্ষণ ভিডিও নির্মাণের অত্যাবশ্যক দক্ষতাগুলো শেখানো হয়, যে-ভিডিওগুলো নির্মাণে গুণমান, বিষয়বস্তু এবং অ্যাকসেস এগ্রিকালচারের কঠোর মান মেনে চলতে হয়।

সাউথ আফ্রিকার তরুণ উদ্যোক্তারা স্মার্ট প্রযুক্তি বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ নিয়েছেন

সাউথ আফ্রিকার লিম্পোপো এবং ইস্টার্ন কেপ থেকে ইয়াং এন্টারপ্রেনর চ্যালেঞ্জ ফান্ড জয়ী চার জন গ্রামীণ তরুণ উদ্যোক্তাÑ তাদের মধ্যে দুই জন দুটি ইআরএ দল থেকে এবং দুই জন এককভাবে তিন দিনের একটি প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন। ৩ থেকে ৫ অক্টোবর ২০২৩ তিনদিনব্যাপী ডিজিটাল সরঞ্জাম এবং টেকনোলজি বিষয়ে এই প্রশিক্ষণ কর্মশালাটি অনুষ্ঠিত হয় সাউথ আফ্রিকার পোলোকোয়ানে-তে।

সাম্প্রতিক ভিডিও

আমাদের স্পনসরদের ধন্যবাদ