<<90000000>> দর্শক
<<240>> উদ্যোক্তা 17টি দেশে
<<4135>> টি কৃষিবাস্তুবিদ্যা ভিডিও
<<105>> ভাষা উপলব্ধ

বেনিনের তরুণ উদ্যোক্তারা স্মার্ট প্রযুক্তির ব্যবহারিক প্রশিক্ষণের অভিজ্ঞতা অর্জন করেছেন

Young entrepreneurs in Benin

প্রশিক্ষণ অধিবেশনটি ২০২১ সালের ১৪ থেকে ১৬ এপ্রিল বেনিনেনর কোটোনোউবেনিন থেকে চারটি উদ্যোক্তা দলের সদস্যরা সম্প্রতি কার্যাবলী, প্রক্রিয়া এবং একটি আধুনিক প্রযুক্তি ব্যবহারের সাথে তাদের পরিচিত করার জন্য হ্যান্ড-অন প্রশিক্ষণ পেয়েছিলেন। এটি ছিল সৌর-চালিত ডিজিসফ্ট স্মার্ট প্রজেক্টর (যা অ্যাক্সেস এগ্রিকালচার কৃষক-প্রশিক্ষণ ভিডিও ধারণ করে) যা তারা অ্যাক্সেস এগ্রিকালচার ইয়ং ইন্ট্রিপেনার চ্যালেঞ্জ ফান্ডের উদ্যোগের মাধ্যমে জিতেছিল।-তে অনুষ্ঠিত হয়। জিআইজেড-এর অর্থায়ণে পরিচালিত নলেজ সেন্টার ফর অরগানিক এগ্রিকালচার ইন আফ্রিকা (কেসিওএ) প্রকল্পের অংশ হিসেবে এই প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। অ্যাকসেস এগ্রিকালচার এন্টারপ্রেনার প্রশিক্ষক এবং বেনিনে অবস্থানরত সংস্থার সহকর্মীরা এই প্রশিক্ষণ অধিবেশন পরিচালনা করেন।  

চ্যালেঞ্জ ফান্ড বিজয়ীরা, যারা এন্টারপ্রেনারস ফর রুরাল অ্যাকসেস (ইআরএ’এস) নামে পরিচিত, তারা উদ্ভাবক-তরুণদের নেটওয়ার্কের একটি অংশ, যারা গ্রামাঞ্চলে তাদের জনগোষ্ঠীতে স্মার্ট প্রজেক্টর ব্যবহার করে গ্রামীণ নারী ও তরুণদের জীবনমানে ইতিবাচক পরিবর্তন আনার জন্য টেকসই ব্যবসায়িক মডেলগুলো ডিজাইন করে থাকেন। অ্যাকসেস এগ্রিকালচারের নিবেদিতপ্রাণ একদল কর্মী ইআরএ-দের প্রশিক্ষণ ও শিক্ষা দেন।

তরুণ উদ্যোক্তাদের প্রশিক্ষণ কর্মসূচি তাত্ত্বিক ও ব্যবহারিক অধিবেশনের সমন্বয়ে পরিচালিত হয়েছিল প্রশিক্ষণে নিচের বিষয়গুলো অন্তর্ভুক্ত ছিল:

  • স্মার্ট প্রজেক্টরের একটি ব্যবহারিক প্রদর্শন যা অফলাইনে অথবা বিদ্যুৎবিহীনও চলতে পারে
  • বেসরকারি ই-সম্প্রসারণ পরিষেবা সরবরাহকারী হিসেবে ইআরএ-দের ভূমিকা সম্পর্কে একটি ওভারভিউ, যারা অ্যাকসেস এগিকালচার প্রশিক্ষণ ভিডিওগুলো প্রান্তসীমা পর্যন্ত পৌছে দেয়।
  • ভিডিও-র ব্যবহার ও উপকারভোগীদের ওপর প্রভাব সম্পর্কিত ডেটা নিরীক্ষা এবং  ট্র্যাক করতে সহজে বহনযোগ্য মোবাইল অ্যাপের মূল বিষয়গুলো সম্পর্কে আলোচনা

বিজয়ীদের অভিনন্দন জানিয়ে অ্যাকসেস এগ্রিকালচারের নির্বাহী পরিচালক জোসেফিন রজার্স বলেন, “স্মার্ট প্রজেক্টর ব্যবহার করে স্থানীয় ভাষায় অনূদিত ভিডিওর মাধ্যমে বিশ^জুড়ে নতুন ধারণা নিয়ে এই ইআরএ-রা তাদের জনগোষ্ঠীতে একটি বড়ো প্রভাব ফেলতে পারে।”

অ্যাকসেস এগ্রিকালচার দক্ষতা বিকাশ ও গুণগত মানের কৃষক-প্রশিক্ষণ ভিডিওগুলোর দক্ষিণ-দক্ষিণ বিনিময়ের মাধ্যমে কৃষিবিদ্যা ও গ্রামীণ উদ্যোগের প্রচারণা করে থাকে।

আপনি কিভাবে সাহায্য করতে পারেন.. আপনার উদার সাহায্য আমাদের ক্ষুদ্র কৃষকদের কৃষি পরামর্শের জন্য তাদের ভাষায় আরও ভালভাবে পৌঁছাতে সক্ষম করবে।.

Latest News

তরুণ পরিবর্তনকারীরা ভিডিও ব্যবহার করে এগ্রোইকোলজিতে বিপ্লব ঘটিয়েছেন

অ্যাকসেস এগ্রিকালচার ২৫-এ এপ্রিল ২০২৪ তাদের নতুন বই “ইয়াং চেঞ্জমেকার”- প্রকাশের ঘোষণা দিতে পেরে দারুণ আনন্দিত। বইটিতে আফ্রিকা ও ভারতের ৪২টি

অ্যাকসেস এগ্রিকালচারের আরবি ভাষার প্ল্যাটফর্মের সূচনা : একটি উত্তেজনাকর মাইলফলক

অ্যাকসেস এগ্রিকালচার আনন্দের সাথে ঘোষণা করছে যে, তারা আরবিভাষীদের জন্য আরবি ভাষার প্ল্যাটফর্ম চালু করেছে। এতে করে বহু আরবিভাষীর কাছে পৌঁছানো যাবে

অ্যাকসেস এগ্রিকালচার-এর নতুন ওয়েবসাইটে স্বাগত

কৃষিবিদ্যা এবং জৈবচাষাবাদের ওপর কৃষক প্রশিক্ষণ ভিডিওর বিশ্বের বৃহত্তম বহুভাষিক লাইবেরি অন্বেষণ করুন ব্রাসেলস, বেলজিয়াম — অ্যাকসেস এগ্রিকালচার তাদের

মিশরে অগ্রগামী কাজের জন্য অ্যাকসেস এগ্রিকালচার প্রশংসিত

সিজিআইআর, একটি বৈশ্বিক কৃষি-গবেষণা নেটওয়ার্ক, এর নির্বাহী ব্যবস্থাপনা পরিচালক ডক্টর ইসমাহানে ইলাউফি মিশরের প্রত্যন্ত গ্রামীণ অঞ্চলে নারী ও তরুণ শ্রেণিসহ কৃষকদের কাছে পৌঁছানোর জন্য অ্যাকসেস এগ্রিকালচারের ভূয়সী প্রশংসা করেন।

সাম্প্রতিক ভিডিও

আমাদের স্পনসরদের ধন্যবাদ