<<90000000>> দর্শক
<<240>> উদ্যোক্তা 17টি দেশে
<<4135>> টি কৃষিবাস্তুবিদ্যা ভিডিও
<<105>> ভাষা উপলব্ধ

টেকসই কৃষিচর্চার প্রচার করে এমন একটি পরিষেবা নিয়ে সুন্দর অভিজ্ঞাতা: উদ্যাপন করা মূল্যবান কেন

Author
Maliki Agnoro

অ্যাকসেস এগ্রিকালচার-এর দশম বার্ষিকীতে নিবেদিত অতিথি ব্লগ

 

এটি কোনো গোপন কথা নয় যে, একটি ছবি হাজার কথা বলে। তাই আমি অ্যাকসেস এগ্রিকালচারের সাইট (www.accessagriculture.org), থেকে প্রশিক্ষণ ভিডিও ব্যবহার করার কিছু সেরা অভিজ্ঞতা প্রকাশ করার জন্য এই সহজ পথটি বেছে নিয়েছি। টেকসই কৃষিচর্চার জন্য অ্যাকসেস এগ্রিকালচার সেরা প্ল্যাটফর্ম।

 

দুর্দান্ত এই অভিজ্ঞতা কেবল ব্যক্তিগত ও পেশাগতভাবে আমারই উপকারে লাগেনি, সামাজিক যোগাযোগমাধ্যমে আমাকে অনুসরণ করে এমন বিপুলসংখ্যক লোকের-ও কাজে লেগেছে। চাষাবাদ ছাড়াও, ভিডিওগুলোতে ফসল-উত্তোলনের পরের ধাপগুলো যেমন, বিপণন ও প্রক্রিয়াজাতকরণের মতো কাজগুলো দেখিয়ে থাকে। এতে কৃষি-পরিবারগুলো অতিরিক্ত আয় করতে পারে।

 

অ্যাকসেস এগ্রিকালচার তার নিবেদিত পরিষেবার ১০ বছর উদ্যাপন করছে। সংস্থাটি সৃষ্টিশীলতা ও উদ্ভাবনে সমৃদ্ধ। এর মানসম্পন্ন ভিডিওগুলো বিনামূল্যে দেখার সুযোগ করে দিয়ে আমাদের কৃষকদের স্বাস্থ্যকর এবং আরও স্থিতিস্থাপক খাদ্যব্যবস্থায় অবদান রাখতে এবং নিজেদের এগিয়ে যেতে ও মঙ্গলময় উন্নতি করতে সহায়তা করেছে। বিশেষভাবে উপকৃত হয়েছে তরুণশ্রেণি ও নারীরা।

 

অ্যাকসেস এগ্রিকালচারের দুর্দান্ত এই যাত্রা স্বীকৃতি ও কৃতজ্ঞতা পাওয়ার দাবি রাখে। আমাদের প্রত্যেক-কে আরও প্রতিশ্রুতিবদ্ধ হয়ে এবং দক্ষতার সাথে এর ভিডিওগুলো সম্পর্কে শব্দটি ছড়িয়ে দেওয়ার জন্য উৎসাহিত করছি যাতে আরও বেশি কৃষককে কৃষি বাস্তুবিদ্যা এবং জৈব চাষের দিকে রূপান্তর করতে সহায়তা করা যায়।  

 

আমার লক্ষ্য হলো, অ্যাকসেস এগ্রিকালচার ভিডিওগুলো ব্যবহার করে অনলাইনে এবং প্রচলিত পদ্ধতিতে কৃষক ও গ্রামীণ ব্যবসায়ের জন্য কার্যকর কৃষি-প্রশিক্ষণের প্রচার করা। যাই হোক, আমাদের প্রধান চ্যালেঞ্জ হলো আমাদের বেশিরভাগ গ্রহকের জন্য ইন্টারনেট সংযোগের উচ্চমূল্য।  

 

আমরা আশা করি, ইন্টারনেট সংযোগে ভর্তুকি দিতে আমাদের সরকারগুলোকে রাজি করানো যেতে পারে, যাতে আরও বেশি সংখ্যক লোক আমাদের মতোই অ্যাকসেস এগ্রিকালচারের চমৎকার ভিডিওগুলো থেকে উপকৃত হতে পারে।

আপনি কিভাবে সাহায্য করতে পারেন.. আপনার উদার সাহায্য আমাদের ক্ষুদ্র কৃষকদের কৃষি পরামর্শের জন্য তাদের ভাষায় আরও ভালভাবে পৌঁছাতে সক্ষম করবে।.

Latest News

তরুণ পরিবর্তনকারীরা ভিডিও ব্যবহার করে এগ্রোইকোলজিতে বিপ্লব ঘটিয়েছেন

অ্যাকসেস এগ্রিকালচার ২৫-এ এপ্রিল ২০২৪ তাদের নতুন বই “ইয়াং চেঞ্জমেকার”- প্রকাশের ঘোষণা দিতে পেরে দারুণ আনন্দিত। বইটিতে আফ্রিকা ও ভারতের ৪২টি

অ্যাকসেস এগ্রিকালচারের আরবি ভাষার প্ল্যাটফর্মের সূচনা : একটি উত্তেজনাকর মাইলফলক

অ্যাকসেস এগ্রিকালচার আনন্দের সাথে ঘোষণা করছে যে, তারা আরবিভাষীদের জন্য আরবি ভাষার প্ল্যাটফর্ম চালু করেছে। এতে করে বহু আরবিভাষীর কাছে পৌঁছানো যাবে

অ্যাকসেস এগ্রিকালচার-এর নতুন ওয়েবসাইটে স্বাগত

কৃষিবিদ্যা এবং জৈবচাষাবাদের ওপর কৃষক প্রশিক্ষণ ভিডিওর বিশ্বের বৃহত্তম বহুভাষিক লাইবেরি অন্বেষণ করুন ব্রাসেলস, বেলজিয়াম — অ্যাকসেস এগ্রিকালচার তাদের

মিশরে অগ্রগামী কাজের জন্য অ্যাকসেস এগ্রিকালচার প্রশংসিত

সিজিআইআর, একটি বৈশ্বিক কৃষি-গবেষণা নেটওয়ার্ক, এর নির্বাহী ব্যবস্থাপনা পরিচালক ডক্টর ইসমাহানে ইলাউফি মিশরের প্রত্যন্ত গ্রামীণ অঞ্চলে নারী ও তরুণ শ্রেণিসহ কৃষকদের কাছে পৌঁছানোর জন্য অ্যাকসেস এগ্রিকালচারের ভূয়সী প্রশংসা করেন।

আমাদের স্পনসরদের ধন্যবাদ