<<90000000>> দর্শক
<<240>> উদ্যোক্তা 17টি দেশে
<<4135>> টি কৃষিবাস্তুবিদ্যা ভিডিও
<<105>> ভাষা উপলব্ধ

Joining forces to suএগ্রোইকোলজি এবং রিজেনারেটিভ এগ্রিকালচার-কে সহযোগিতা করার জন্য দলে যোগদানpport agroecology and regenerative agriculture

Joining forces to support agroecology and regenerative agriculture

২০২১ সালে অনুষ্ঠিত ইউনাইটেড নেশান ফুড সিস্টেম সামিট (জাতিসঙ্ঘের খাদ্যব্যবস্থা শীর্ষ বৈঠক)-এ বিভিন্ন স্টেকহোল্ডারদের ব্যাপক অন্তর্ভুক্তি এবং সহযোগিতায় একটি উচ্চাভিলাষী খাদ্য-ব্যবস্থার রূপান্তর অর্জনের জন্য একটি প্রতিশ্রুতশীল উপায় হিসেবে এগ্রোইকোলজি ও রিজেনারেটিভ এগ্রিকালচার (রিজেনারেটিভ এগ্রিকালচার হলো ফলাফলভিত্তিক একটি খাদ্য উপাদন ব্যবস্থা যা মাটির স্বাস্থ্য লালন করে এবং পুনরুদ্ধার করে, জলসম্পদ ও জীববৈচিত্র্য রক্ষা করে এবং খামারের উপাদনশীলতা ও মুনাফা বাড়ায়।)-এর গুরুত্ব তুলে ধরা হয়।

এমন প্রেক্ষাপটে অ্যাকসেস এগ্রিকালচার এবং ইন্টারন্যাশনাল ক্রোপস রিসার্চ ইন্সটিটিউট ফর দ্য সেমি-অ্যারিড ট্রপিকস্ (আইসিআরআইএসএটি) সম্প্রতি একটি নতুন সমঝোতা স্মারক (মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং [এমওইউ]) স্বাক্ষর করেছে, যাতে মানসম্পন্ন কৃষক প্রশিক্ষণ ভিডিও এবং অডিও ফাইল ব্যবহার করে দক্ষিণ গোলার্ধ-জুড়ে বৃষ্টি ও সেচনির্ভর উভয় উপাদন ব্যবস্থায় স্ক্যালিং এগ্রোইকোলজি ও রিজেনারেটিভ এগ্রিকালচারের  জন্য সহযোগিতা বাড়ানো যায়। 

অ্যাকসেস এগ্রিকালচার (www.accessagriculture.org) স্থানীয় ভাষায় মানসম্পন্ন কৃষক-থেকে-কৃষক প্রশিক্ষণ ভিডিওগুলোর দক্ষিণ-দক্ষিণ বিনিময় এবং সক্ষমতা বিনিময়ের মাধ্যমে গ্রামীণ উদ্যোক্তা ও এগ্রোইকোলজি-র প্রচার করে। অ্যাকসেস এগ্রিকালচার ভিডিও প্ল্যাটফর্মে হোস্ট করা প্রায় ১০০টি ভাষায় ২৪০টিরও বেশি ভিডিও ৫০০০-এর বেশি সংস্থা ব্যবহার করেছে, যা স্বাস্থ্যকর এবং আরও স্থিতিস্থাপক খাদ্য ব্যবস্থায় অবদান রেখেছে।  

আইসিআরআইএসএটি (www.icrisat.org) একটি আন্তর্জাতিক কৃষি-গবেষণা সংস্থা, যেটি আফ্রিকা ও এশিয়ার শুষ্ক ও ক্রান্তীয় অঞ্চলে দারিদ্র্য, ক্ষুধা, অপুষ্টি ও পরিবেশগত অবক্ষয় কমাতে ৪০ বছরেরও বেশি সময় ধরে নিরলস কাজ করছে।

অ্যাকসেস এগ্রিকালচার ও আইসিআরআইএসএটি-এর মধ্যে স্বাক্ষরিত চুক্তিটি উভয় প্রতিষ্ঠানের জন্য একটি বিস্তৃত ক্ষেত্র তৈরি করবে যেখানে তারা এগ্রোইকোলজি এবং রিজেনারেটিভ কৃষির সহযোগিতার জন্য মানসম্পন্ন কৃষক প্রশিক্ষণ ভিডিও এবং অডিও ফাইলগুলোর ব্যবহার, প্রচার ও অগ্রগামীতার জন্য যৌথভাবে কাজ করতে পারবে। উভয় সংস্থাই এগ্রোইকোলজি ও রিজেনারেটিভ এগ্রিকালচার সম্পর্কিত তাদের প্রচার-প্রচারণা, যোগাযোগ ও দালিলিক প্রচেষ্টায় সমন্বয় করার চেষ্টা করবে।

আপনি কিভাবে সাহায্য করতে পারেন.. আপনার উদার সাহায্য আমাদের ক্ষুদ্র কৃষকদের কৃষি পরামর্শের জন্য তাদের ভাষায় আরও ভালভাবে পৌঁছাতে সক্ষম করবে।.

Latest News

তরুণ পরিবর্তনকারীরা ভিডিও ব্যবহার করে এগ্রোইকোলজিতে বিপ্লব ঘটিয়েছেন

অ্যাকসেস এগ্রিকালচার ২৫-এ এপ্রিল ২০২৪ তাদের নতুন বই “ইয়াং চেঞ্জমেকার”- প্রকাশের ঘোষণা দিতে পেরে দারুণ আনন্দিত। বইটিতে আফ্রিকা ও ভারতের ৪২টি

অ্যাকসেস এগ্রিকালচারের আরবি ভাষার প্ল্যাটফর্মের সূচনা : একটি উত্তেজনাকর মাইলফলক

অ্যাকসেস এগ্রিকালচার আনন্দের সাথে ঘোষণা করছে যে, তারা আরবিভাষীদের জন্য আরবি ভাষার প্ল্যাটফর্ম চালু করেছে। এতে করে বহু আরবিভাষীর কাছে পৌঁছানো যাবে

অ্যাকসেস এগ্রিকালচার-এর নতুন ওয়েবসাইটে স্বাগত

কৃষিবিদ্যা এবং জৈবচাষাবাদের ওপর কৃষক প্রশিক্ষণ ভিডিওর বিশ্বের বৃহত্তম বহুভাষিক লাইবেরি অন্বেষণ করুন ব্রাসেলস, বেলজিয়াম — অ্যাকসেস এগ্রিকালচার তাদের

মিশরে অগ্রগামী কাজের জন্য অ্যাকসেস এগ্রিকালচার প্রশংসিত

সিজিআইআর, একটি বৈশ্বিক কৃষি-গবেষণা নেটওয়ার্ক, এর নির্বাহী ব্যবস্থাপনা পরিচালক ডক্টর ইসমাহানে ইলাউফি মিশরের প্রত্যন্ত গ্রামীণ অঞ্চলে নারী ও তরুণ শ্রেণিসহ কৃষকদের কাছে পৌঁছানোর জন্য অ্যাকসেস এগ্রিকালচারের ভূয়সী প্রশংসা করেন।

সাম্প্রতিক ভিডিও

আমাদের স্পনসরদের ধন্যবাদ