<<90000000>> দর্শক
<<240>> উদ্যোক্তা 17টি দেশে
<<4135>> টি কৃষিবাস্তুবিদ্যা ভিডিও
<<105>> ভাষা উপলব্ধ

নতুন ইকোএগটিউব ভিডিও-শেয়ারিং প্ল্যাটফর্ম এর সাথে ‘গো গ্রিন’

নতুন ইকোএগটিউব ভিডিও-শেয়ারিং প্ল্যাটফর্ম এর সাথে ‘গো গ্রিন’

স্বাস্থ্যকর ইকোসিস্টেম, স্বাস্থ্যকর পৃথিবী ও স্বাস্থকর মানুষের মধ্যে ঘনিষ্ঠ সংযোগ সৃষ্টির স্বীকৃতিস্বরূপ ইকোএগটিউব [EcoAgtube] (www.ecoagtube.org) নামে একটি প্ল্যাটফর্ম চালুর আনুষ্ঠানিক ঘোষণা দিতে পেরে আমরা সত্যিই আনন্দিত। বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য পরিবেশ ও প্রাকৃতিক সম্পদ সংরক্ষণে সবুজ জীবনযাপন এবং টেকসই খাদ্য ব্যবস্থার ভিডিওগুলো উপস্থাপন ও শেয়ার করার জন্য এটি একটি নতুন উন্মুক্ত প্ল্যাটফর্ম। 

 

অ্যাকসেস এগ্রিকালচারের নির্বাহী পরিচালক জোসেফেন রজার্স ব্যাখ্যা করেছেন যে, ইকোএগটিউব তাদের উদ্দেশে তৈরি করা হয়েছে, যারা কৃষি ও পরিবেশের প্রতি আগ্রহী এবং নিজেদের অভিজ্ঞতা ও স্থানীয় উদ্ভাবনী প্রদর্শন করতে চান। “ইকোএগটিউব আপনার প্ল্যাটফর্ম, আপনি নিজের দেশ এবং বিশ^ব্যাপী অন্যদের অনুপ্রাণিত, যুক্ত, সক্ষম ও সক্রিয় করার জন্য যেকোনো ভাষায় আপনার ভিডিও ক্লিপগুলো এখানে আপলোড ও শেয়ার করতে পারেন।”

 

কম্পিউটার ও মোবাইল ডিভাইস ব্যবহার করে ইকোএগটিউব প্ল্যাটফর্মটিতে প্রবেশ করা যায়। এটি অ্যাকসেস এগ্রিকালচারের (www.accessagriculture.org), একটি উদ্যোগ। অ্যাকসেস এগ্রিকালচার একটি আন্তর্জাতিক অলাভজনক প্রতিষ্ঠান, যা কৃষি ও গ্রামীণ উদ্যোগের প্রচার করে।

 

বর্জ্য অপসারণ ও পুনরোৎপাদনের প্রাকৃতিক প্রক্রিয়ায় ‘সারকুলার’ অর্থনীতিকে সহায়তা করতে ইকোএগটিউব বিভিন্ন ধরনের বিষয় অন্তর্ভুক্ত করে, যার মধ্যে টেকসই কৃষিচর্চা থেকে শুরু করে জলবায়ু ও পরিবেশ, জমি ও পানি, বনায়ন, খাদ্য ও স্বাস্থ্য, ইকোট্যুরিজম, সবুজায়ন ও শক্তি অন্যতম।

 

প্ল্যাটফর্মটি ব্যবহারকারীদের চাহিদা মেটাতে এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে এর বিভাগ ও উপবিভাগগুলো এবং তাদের আগ্রহের বিষয় ও ফিচারগুলো দ্রুত ও সহজে খুঁজে পাওয়া যায়। এতে সবসময় আপডেট ভিডিওটি পাওয়া যাবে, উল্লেখযোগ্য ফিচার ও জনপ্রিয় ভিডিও আপলোড এবং সেরা চ্যানেলগুলো হাইলাইট করা হবে।  

 

নিবন্ধিত ব্যবহারকারীরা এখানে ভিডিও আপলোড করতে, দেখতে ও শেয়ার করতে পারবেন এবং তাতে মন্তব্য করতে পারবেন, প্লে-লিস্ট ও চ্যানেল তৈরি করতে পারবেন, সমসাময়িক প্রবনতা ও কার্যক্রম পর্যবেক্ষণ করতে পারবেন। প্ল্যাটফর্মটিতে একটি প্রকল্পের বিভাগ রয়েছে যা ব্যবহারকারীদের নিজস্ব প্রকল্পের ভিডিওগুলো হোস্ট ও পরিচালনা করতে একটি ভান্ডার হিসেবে কাজ করবে। ব্যবহারকারীরা কীভাবে ভিডিও আপলোড করবেন এবং চ্যানেল তৈরি করবেন তার নির্দেশনাও পাবেন। 

 

নিচের প্রতিক্রিয়গুলোতে দেখা যাবে যে, বিশ্বিজুড়ে আমাদের কয়েকজন অংশীদার যারা ইতোমধ্যে ইকোএগটিউবের ঝলক দেখেছেন তারা এর সৃষ্টিকে উষ্ণ অভ্যর্ত্থনা জানিয়েছেন। কেননা, এটি অত্যন্ত প্রয়োজনীয় একটি ব্যবধান পূরণ করে ক্রমবর্ধমান পরিবেশ-সচেতন ব্যক্তি ও জনগোষ্ঠীর জন্য তাদের ভিডিও শেয়ারিংয়ের মাধ্যমে অভিজ্ঞতা শেয়ার করে নেওয়ার প্ল্যাটফর্ম যা বিশ^ব্যাপী দর্শকদের কাছে পৌঁছে দিতে এবং সচেতনতা তৈরি করতে পারে।

 

………………………………………………………………………………………

ইকোএগটিউব সম্পর্কে মন্তব্য

 

  • বৈশ্বিক কৃষি-আন্দোলনকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কৃষকদের একে অপরের কাছ থেকে শিখতে পারার ক্ষেত্রে ইকোএগটিউবের অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার অঙ্গীকার ও অপার সম্ভাবনা রয়েছে।
    -- রেবেকা জে নেলসন, অধ্যাপক, স্কুল অব ইন্টিগ্রেটিভ প্ল্যান্ট সায়েন্স প্যাথোলোজি অ্যান্ড প্ল্যান্ট-মাইক্রো বায়োলজি, কর্নেল সিএএলএস, কর্নেল বিশ্ববিদ্যালয়, ইউএসএ

 

  • ইকোএগটিউব সবার জন্য স্বাস্থ্যকার পরিবেশ বিষয়ে প্রচারের একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম। এটি বৈচিত্র্যময় উদ্ভিদ, প্রাণী ও জ্ঞানের সমন্বয় করে কৃষির উত্তরণে অবদান রাখছে।
    -- ব্রুনো ডরিন, অর্থনীতিবিদ, সিরাড-সিরেড, ফ্রান্স অ্যান্ড সেন্টার ডি সায়েন্স হিউমেনিজ (সিএসএইচ), ভারত

 

  • অভিনন্দন ! এটি একটি বড়ো অর্জন! আমরা ভিডিও শেয়ার করার প্ল্যাটফর্ম ইকোএগটিউব-এর প্রচার করবো। এটি সত্যিই খুব ভালো কাজ।
    -- নাখালি শান্তিনি, ফ্যামিলি ফার্মিং নলেজ প্ল্যাটফর্ম সমন্বয়ক, এফএও, ইতালি

 

  • অ্যাকসেস এগ্রিকালচারের ভিডিও শেয়ারিংয়ের নতুন প্ল্যাটফর্ম ‘ইকোএগটিউব’ নিয়ে দি ফাউন্ডেশন ফর ন্যাচারাল লাইভস্টক ফার্মিং [এনএলএফ] বেশ আনন্দিত। এই প্ল্যাটফর্মটি তথ্য পাওয়ার একটি দারুণ উৎস।
    -- ক্যাটরেইন ভ্যান্ট হুফ্ট, নির্বাহি পরিচালক, দি ফাউন্ডেশন ফর ন্যাচারাল লাইভস্টক ফার্মিং [এনএলএফ], নেদারল্যান্ড

 

  • ইকোএগটিউব অবশ্যই সিওআরএএফ-এর জন্য একটি দারুণ সুযোগ। সিওআরএএফ-এ একটি আন্তর্জাতিক অলাভজনক সংস্থা যা সমৃদ্ধি, খাদ্য ও পুষ্টি সুরক্ষা বাড়ানোর জন্য পশ্চিম ও মধ্য আফ্রিকায় কাজ করে।
    -- আবদুলাই জালোহ, পরিচালক, গবেষণা ও উদ্ভাবন, সিওআরএএফ, সেনেগাল

 

 

  • অ্যাগ্র-ইকোলোজিতে রূপান্তরিত করার জন্য প্রয়োজনীয় উপাদানগুলো হলো সহ-নির্মাণ, ভাল অনুশীলনগুলির শেয়ার এবং কর্ম গবেষণা । ইকোএগটিউব প্ল্যাটফর্ম তৈরীর উদ্যোগের জন্য অ্যাক্সেস এগ্রিকালচার কে অভিনন্দন!
    -- মেরি ওয়েস্টেনবার্গস, ম্যানেজিং ডিরেক্টর, ইলস ডি পাইেক্স, বেলজিয়াম

 

  • ভিডিও শেয়ার করার অভিনব এই উদ্ভাবনী প্ল্যাটফর্ম দেখে আমি খুবই আনন্দিত। ব্যবহারকারীরা বিভিন্ন ভাষায় তৈরি কৃষিক্ষেত্রের বৈচিত্র্যময় স্থানীয় উদ্ভাবন ও চর্চাগুলোর ভিডিও ইকোএগটিউব-এ আপলোড করতে পারবেন।
    -- শেখ তানভীর হোসেন , সিনিয়র প্রোগ্রাম অফিসার, কৃষি বিভাগ, এশিয়ান প্রোডাক্টিভিটি অরগানাইজেশন (এপিও), জাপান

 

  • ইকোএগটিউবের জন্য অভিনন্দন। আমি এতে ঢুকে দেখেছি। দারুণ ও বিচিত্র সব ভিডিও রয়েছে এতে। এটি অসাধারণ। নেভিগেট করা সহজ।
    -- যোদিট কেবেদ, ডক্টরাল পোস্ট গবেষক, আইআরডি, ফ্রান্স
আপনি কিভাবে সাহায্য করতে পারেন.. আপনার উদার সাহায্য আমাদের ক্ষুদ্র কৃষকদের কৃষি পরামর্শের জন্য তাদের ভাষায় আরও ভালভাবে পৌঁছাতে সক্ষম করবে।.

Latest News

তরুণ পরিবর্তনকারীরা ভিডিও ব্যবহার করে এগ্রোইকোলজিতে বিপ্লব ঘটিয়েছেন

অ্যাকসেস এগ্রিকালচার ২৫-এ এপ্রিল ২০২৪ তাদের নতুন বই “ইয়াং চেঞ্জমেকার”- প্রকাশের ঘোষণা দিতে পেরে দারুণ আনন্দিত। বইটিতে আফ্রিকা ও ভারতের ৪২টি

অ্যাকসেস এগ্রিকালচারের আরবি ভাষার প্ল্যাটফর্মের সূচনা : একটি উত্তেজনাকর মাইলফলক

অ্যাকসেস এগ্রিকালচার আনন্দের সাথে ঘোষণা করছে যে, তারা আরবিভাষীদের জন্য আরবি ভাষার প্ল্যাটফর্ম চালু করেছে। এতে করে বহু আরবিভাষীর কাছে পৌঁছানো যাবে

অ্যাকসেস এগ্রিকালচার-এর নতুন ওয়েবসাইটে স্বাগত

কৃষিবিদ্যা এবং জৈবচাষাবাদের ওপর কৃষক প্রশিক্ষণ ভিডিওর বিশ্বের বৃহত্তম বহুভাষিক লাইবেরি অন্বেষণ করুন ব্রাসেলস, বেলজিয়াম — অ্যাকসেস এগ্রিকালচার তাদের

মিশরে অগ্রগামী কাজের জন্য অ্যাকসেস এগ্রিকালচার প্রশংসিত

সিজিআইআর, একটি বৈশ্বিক কৃষি-গবেষণা নেটওয়ার্ক, এর নির্বাহী ব্যবস্থাপনা পরিচালক ডক্টর ইসমাহানে ইলাউফি মিশরের প্রত্যন্ত গ্রামীণ অঞ্চলে নারী ও তরুণ শ্রেণিসহ কৃষকদের কাছে পৌঁছানোর জন্য অ্যাকসেস এগ্রিকালচারের ভূয়সী প্রশংসা করেন।

সাম্প্রতিক ভিডিও

আমাদের স্পনসরদের ধন্যবাদ