<<90000000>> দর্শক
<<240>> উদ্যোক্তা 17টি দেশে
<<4135>> টি কৃষিবাস্তুবিদ্যা ভিডিও
<<105>> ভাষা উপলব্ধ

উগান্ডার তরুণ উদ্যোক্তাগণ ডিজিটাল দক্ষতা অর্জন করেছে

Young entrepreneurs in Uganda empowered with digital skills

১৫ থেকে ১৭ মার্চ ২০২৩ সৌর-চালিত ডিজিসফ্ট স্মার্ট প্রজেক্টর (যাতে অ্যাকসেস এগ্রিকালচারের সমস্ত ভিডিও রয়েছে) ব্যবহারের দক্ষতা অর্জন করতে উগান্ডার এফএও ফারমার ফিল্ড স্কুল (এফএফএস)-এর সাথে একটি যৌথ প্রকল্পের অংশ হিসেবে উগান্ডার কারামোজা অঞ্চলের তিনটি উদ্যোক্তা দল থেকে আটজন যুবক একটি ওরিয়েন্টেশন কোর্সে অংশ নেয়।

 

 

অ্যাকসেস এগ্রিকালচার তরুণ উদ্যোক্তা ফান্ড উদ্যোগের মাধ্যমে তাদের ব্যবসায়িক মডেলের উপর ভিত্তি করে স্মার্ট প্রজেক্টর ব্যবহার করে কৃষক জনগোষ্ঠীর জীবনে ইতিবাচক পরিবর্তন আনতে গ্রামীণ এলাকায় কৃষকদের কৃষক প্রশিক্ষণ ভিডিও দেখানোর জন্য তিনটি দলই একটি করে স্মার্ট প্রজেক্টর জেতে।  চ্যালেঞ্জ ফান্ড বিজয়ীদের বলা হয় ‘এন্টারপ্রেনার্স ফর রুরাল অ্যাকসেস’ অথবা সংক্ষেপে ইআরএ।  

 

 

ইআরএ দলের সদস্যগণ হলেন : ১. মুইয়া জেমস জেমো , লোপিয়ক ফ্রান্সিস ও আদুপা ইউনেস ; ২. নাঙ্গিলো স্টিফেন, চালর্স ওমেগা এবং ড্যানিয়েলা ; এবং ৩. ওচেন ওমর বশির ও নিকোলিনা লেমুকলÑ এফএফএস সেটিংসের ভেতরে এবং এর বাইরে কীভাবে ভিডিও দেখানো যায় এবং সহজ করা যায় সে বিষয়েও তাদের প্রশিক্ষণ দেওয়া হয়। এছাড়াও তারা ভিডিও স্ক্রিনিং ট্র্যাক করতে ডাটা সংগ্রহের একটি অ্যাপের ব্যবহার শিখেছে। 

 

 

অ্যাকসেস এগ্রিকালচার এই ইআরএ-দের ১৮ মাস ধরে আরও প্রশিক্ষণ দেবে এবং জনগোষ্ঠীভিত্তিক চর্চার মধ্যদিয়ে আফ্রিকাজুড়ে কাজ করছে এমন অন্য ইআরএ-দের সাথে যুক্ত করে দেবে।

আপনি কিভাবে সাহায্য করতে পারেন.. আপনার উদার সাহায্য আমাদের ক্ষুদ্র কৃষকদের কৃষি পরামর্শের জন্য তাদের ভাষায় আরও ভালভাবে পৌঁছাতে সক্ষম করবে।.

Latest News

তরুণ পরিবর্তনকারীরা ভিডিও ব্যবহার করে এগ্রোইকোলজিতে বিপ্লব ঘটিয়েছেন

অ্যাকসেস এগ্রিকালচার ২৫-এ এপ্রিল ২০২৪ তাদের নতুন বই “ইয়াং চেঞ্জমেকার”- প্রকাশের ঘোষণা দিতে পেরে দারুণ আনন্দিত। বইটিতে আফ্রিকা ও ভারতের ৪২টি

অ্যাকসেস এগ্রিকালচারের আরবি ভাষার প্ল্যাটফর্মের সূচনা : একটি উত্তেজনাকর মাইলফলক

অ্যাকসেস এগ্রিকালচার আনন্দের সাথে ঘোষণা করছে যে, তারা আরবিভাষীদের জন্য আরবি ভাষার প্ল্যাটফর্ম চালু করেছে। এতে করে বহু আরবিভাষীর কাছে পৌঁছানো যাবে

অ্যাকসেস এগ্রিকালচার-এর নতুন ওয়েবসাইটে স্বাগত

কৃষিবিদ্যা এবং জৈবচাষাবাদের ওপর কৃষক প্রশিক্ষণ ভিডিওর বিশ্বের বৃহত্তম বহুভাষিক লাইবেরি অন্বেষণ করুন ব্রাসেলস, বেলজিয়াম — অ্যাকসেস এগ্রিকালচার তাদের

মিশরে অগ্রগামী কাজের জন্য অ্যাকসেস এগ্রিকালচার প্রশংসিত

সিজিআইআর, একটি বৈশ্বিক কৃষি-গবেষণা নেটওয়ার্ক, এর নির্বাহী ব্যবস্থাপনা পরিচালক ডক্টর ইসমাহানে ইলাউফি মিশরের প্রত্যন্ত গ্রামীণ অঞ্চলে নারী ও তরুণ শ্রেণিসহ কৃষকদের কাছে পৌঁছানোর জন্য অ্যাকসেস এগ্রিকালচারের ভূয়সী প্রশংসা করেন।

আমাদের স্পনসরদের ধন্যবাদ