<<90000000>> দর্শক
<<240>> উদ্যোক্তা 17টি দেশে
<<4135>> টি কৃষিবাস্তুবিদ্যা ভিডিও
<<105>> ভাষা উপলব্ধ

মালাউই ফোরাম ফর এগ্রিকালচার অ্যাডভাইজারি সার্ভিসেস (এমএএফএএএস) ২০২৩-এ অ্যাকসেস এগ্রিকালচার

MaFAAS

কেয়ার ইন্টারন্যাশনাল-এর ব্লেসিংস এমটেম্বো সম্প্রতি মালাউইয়ের লিলংওয়েতে অনুষ্ঠিত মালাউই ফোরাম ফর এগ্রিকালচার অ্যাডভাইজারি সার্ভিসেস (এমএএফএএএস) ২০২৩-এর অ্যাকসেস এগ্রিকালচার বুথ পরিদর্শন কালে বলেন, “অ্যাকসেস এগ্রিকালচার স্মার্ট প্রজেক্টর কৃষকদের শিখন বদলে দিতে পারে, এতে তারা শুধু ভালো চাষাবাদপদ্ধতি সম্পর্কে জ্ঞান অর্জনই করেন না, তারা ভিডিওগুলো দেখে তা বাস্তবেও প্রয়োগ করতে পারেন।” 

 

সম্মেলনের থিম ছিল, মালাউইয়ের কৃষি-বিপ্লবের জন্য কৃষক এবং স্টেকহোল্ডারদের উদ্ভাবনী এবং সম্প্রসারণব্যবস্থা কাজে লাগানো। দুইদিনব্যাপী অনুষ্ঠিত সম্মেলনে সরকারি এবং বেসরকারি স্টেকহোল্ডারগণ মিলিত হয়েছিলেন।

 

অ্যাকসেস এগ্রিকালচার তাদের বুথে ভিডিও প্ল্যাটফর্মের পাশাপাশি স্মার্ট প্রজেক্টরও প্রদর্শন করে। স্মার্ট প্রজেক্টর ব্যবহার করে রুরাল এন্টারপ্রেনরগণ (ইআরএএস) প্রত্যন্ত অঞ্চলে কৃষক জনগোষ্ঠীকে বিদ্যুৎ সংযোগ ছাড়া স্থানীয় ভাষায় সরাসরি কৃষি প্রশিক্ষণ ভিডিও দেখাতে পারে এবং প্রদান করতে পারে। 

 

প্যাভেলিয়ন পরিদর্শনে যে-সকল সম্মানিত অথিতিবৃন্দ এসেছিলেন, তাদের মধ্যে কৃষি মন্ত্রণালয়ের সেচ পরিষেবার প্রধান সচিব জিওফ্রে মাম্বা, যিনি কৃষিমন্ত্রীর প্রতিনিধিত্ব করছিলেন ; গ্লোবাল ফোরাম ফর রুরাল অ্যাডভাইজরি সার্ভিসেস (জিএফআরএএস)-এর নির্বাহী সচিব কার্ল লারসেন ; আফ্রিকান ফোরাম ফর এগ্রিকালচারাল অ্যাডভাইজরি সার্ভিসেস (এএফএএএস)-এর নির্বাহী পরিচালক সিলিম নাহদি ; ফার্ম রেডিও ইন্টারন্যাশনালের গ্লোবাল সিনিয়র অ্যাডভাইজার স্ট্র্যাটেজি অ্যান্ড গ্রোথ রেক্স চাপোতা ; মালাউই ডিপার্টমেন্ট অব এগ্রিকালচার এক্সটেনশন সার্ভিস (ডিএইএস)-এর পরিচালক পিয়ারসন সোকো অন্যতম।

 

মালাউই এবং সাউদার্ন আফ্রিকার সমন্বয়কারী ব্লেসিংস ফ্লাও এবং সাউদার্ন আফ্রিকার প্রশিক্ষক ভিঞ্জেরু ম্লেঙ্গার নেতৃত্বে অ্যাকসেস এগ্রিকালচার প্রতিনিধিদের সাথে দর্শনার্থীদের অলাপ-আলোচনা করার সুযোগ ছিল। মালাউই-য়ের একজন ইআরএ কনসেসিয়াস জাবেসির মাধ্যমে ভিঞ্জেরু ম্লেঙ্গা যুক্ত হয়েছিলেন। 

আপনি কিভাবে সাহায্য করতে পারেন.. আপনার উদার সাহায্য আমাদের ক্ষুদ্র কৃষকদের কৃষি পরামর্শের জন্য তাদের ভাষায় আরও ভালভাবে পৌঁছাতে সক্ষম করবে।.

Latest News

তরুণ পরিবর্তনকারীরা ভিডিও ব্যবহার করে এগ্রোইকোলজিতে বিপ্লব ঘটিয়েছেন

অ্যাকসেস এগ্রিকালচার ২৫-এ এপ্রিল ২০২৪ তাদের নতুন বই “ইয়াং চেঞ্জমেকার”- প্রকাশের ঘোষণা দিতে পেরে দারুণ আনন্দিত। বইটিতে আফ্রিকা ও ভারতের ৪২টি

অ্যাকসেস এগ্রিকালচারের আরবি ভাষার প্ল্যাটফর্মের সূচনা : একটি উত্তেজনাকর মাইলফলক

অ্যাকসেস এগ্রিকালচার আনন্দের সাথে ঘোষণা করছে যে, তারা আরবিভাষীদের জন্য আরবি ভাষার প্ল্যাটফর্ম চালু করেছে। এতে করে বহু আরবিভাষীর কাছে পৌঁছানো যাবে

অ্যাকসেস এগ্রিকালচার-এর নতুন ওয়েবসাইটে স্বাগত

কৃষিবিদ্যা এবং জৈবচাষাবাদের ওপর কৃষক প্রশিক্ষণ ভিডিওর বিশ্বের বৃহত্তম বহুভাষিক লাইবেরি অন্বেষণ করুন ব্রাসেলস, বেলজিয়াম — অ্যাকসেস এগ্রিকালচার তাদের

মিশরে অগ্রগামী কাজের জন্য অ্যাকসেস এগ্রিকালচার প্রশংসিত

সিজিআইআর, একটি বৈশ্বিক কৃষি-গবেষণা নেটওয়ার্ক, এর নির্বাহী ব্যবস্থাপনা পরিচালক ডক্টর ইসমাহানে ইলাউফি মিশরের প্রত্যন্ত গ্রামীণ অঞ্চলে নারী ও তরুণ শ্রেণিসহ কৃষকদের কাছে পৌঁছানোর জন্য অ্যাকসেস এগ্রিকালচারের ভূয়সী প্রশংসা করেন।

সাম্প্রতিক ভিডিও

আমাদের স্পনসরদের ধন্যবাদ