<<90000000>> দর্শক
<<240>> উদ্যোক্তা 17টি দেশে
<<4135>> টি কৃষিবাস্তুবিদ্যা ভিডিও
<<105>> ভাষা উপলব্ধ

ডিজিটাল ক্ষমতায়নের মাধ্যমে সংযোগহীনদের কাছে পৌঁছানো

Reaching the unconnected through digital empowerment

অ্যাকসেস এগ্রিকালচার ও আইএফওএএম এশিয়া-এর যৌথ উদ্যোগে ১৪ অক্টোবর ২০২২ এফএও সায়েন্স অ্যান্ড ইনোভেশন ফোরাম ২০২২-এর সাইড ইভেন্ট হিসেবে ‘ডিজিটাল ক্ষমতায়নের মাধ্যমে সংযোগহীনদের কাছে পৌঁছানো’ শীর্ষক এক অনলাইন সম্মেলন (ওয়েবিনার) অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণকারী ছিল চল্লিশ জনেরও বেশি।

 

অ্যাকসেস এগ্রিকালচার-আইএএফওএএম এশিয়া-এর যৌথ অনলাইন সম্মেলন (ওয়েবিনার) দক্ষিণ গোলার্ধজুড়ে জনগোষ্ঠীগুলোর মধ্যে এগ্রোইকোলজি ও জৈবচাষ সম্পর্কে জ্ঞান শেয়ার করার গুরুত্বের ওপর জোর দিয়েছে। কেননা, এটি পরিবর্তন ও সংকট মোকাবিলা করার জন্য খুবই গুরুত্বপূর্ণ। ডিজিটাল ক্ষমতায়নের মাধ্যমে কীভাবে সংযোগহীনদের কাছে পৌঁছানো হয় তার অনুপ্রেরণামূলক মডেল ও উদাহরণ হিসেবে দুটি সংস্থার পাশাপাশি ভারত ও আফ্রিকার ইয়াং এন্টারপ্রেনারস ফর রুরাল অ্যাকসেস (ইআরএ-এস)-কে উপস্থাপন করা হয়েছে ।  

 

ইআরএ-এস হলো অ্যাকসেস এগ্রিকালচারের তরুণ বেসরকারি ই-সম্প্রসারণ পরিষেবা প্রদানকারীদের নেটওয়ার্কের একটি অংশ। তারা সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীগুলোতে ‘স্মার্ট প্রজেক্টর’ ব্যবহার করে স্থানীয় ভাষায় কৃষি-ভিডিও প্রদর্শন করে ; এমনকি যেখানে বিদ্যুৎ বা ইন্টারনেট সংযোগ নেই তেমন প্রান্তিক জনগোষ্ঠীগুলোতেও তারা ভিডিও প্রদর্শন করে।

 

ওয়েবিনারের পরিসমাপ্তিতে বলা হয়, তরণদের ক্ষমতায়ন ডিজিটাল প্রযুক্তির ক্ষমতার সাথে জড়িত, এটি প্রান্তিক জনগোষ্ঠীর সাথে সংযোগ ঘটাতে এবং আরও অন্তর্ভুক্তিমূলক ও টেকসই খাদ্যব্যবস্থা গড়ে তুলতে শক্তিশালী একটি মাধ্যম হতে পারে।

 

Watch the video in EcoAgtube : https://www.ecoagtube.org/content/reaching-unconnected-through-digital-empowerment

Listen to Podcast: https://www.podbean.com/media/share/pb-ey2id-12eb7cf?utm_campaign=w_share_ep&utm_medium=dlink&utm_source=w_share

 

আপনি কিভাবে সাহায্য করতে পারেন.. আপনার উদার সাহায্য আমাদের ক্ষুদ্র কৃষকদের কৃষি পরামর্শের জন্য তাদের ভাষায় আরও ভালভাবে পৌঁছাতে সক্ষম করবে।.

Latest News

তরুণ পরিবর্তনকারীরা ভিডিও ব্যবহার করে এগ্রোইকোলজিতে বিপ্লব ঘটিয়েছেন

অ্যাকসেস এগ্রিকালচার ২৫-এ এপ্রিল ২০২৪ তাদের নতুন বই “ইয়াং চেঞ্জমেকার”- প্রকাশের ঘোষণা দিতে পেরে দারুণ আনন্দিত। বইটিতে আফ্রিকা ও ভারতের ৪২টি

অ্যাকসেস এগ্রিকালচারের আরবি ভাষার প্ল্যাটফর্মের সূচনা : একটি উত্তেজনাকর মাইলফলক

অ্যাকসেস এগ্রিকালচার আনন্দের সাথে ঘোষণা করছে যে, তারা আরবিভাষীদের জন্য আরবি ভাষার প্ল্যাটফর্ম চালু করেছে। এতে করে বহু আরবিভাষীর কাছে পৌঁছানো যাবে

অ্যাকসেস এগ্রিকালচার-এর নতুন ওয়েবসাইটে স্বাগত

কৃষিবিদ্যা এবং জৈবচাষাবাদের ওপর কৃষক প্রশিক্ষণ ভিডিওর বিশ্বের বৃহত্তম বহুভাষিক লাইবেরি অন্বেষণ করুন ব্রাসেলস, বেলজিয়াম — অ্যাকসেস এগ্রিকালচার তাদের

মিশরে অগ্রগামী কাজের জন্য অ্যাকসেস এগ্রিকালচার প্রশংসিত

সিজিআইআর, একটি বৈশ্বিক কৃষি-গবেষণা নেটওয়ার্ক, এর নির্বাহী ব্যবস্থাপনা পরিচালক ডক্টর ইসমাহানে ইলাউফি মিশরের প্রত্যন্ত গ্রামীণ অঞ্চলে নারী ও তরুণ শ্রেণিসহ কৃষকদের কাছে পৌঁছানোর জন্য অ্যাকসেস এগ্রিকালচারের ভূয়সী প্রশংসা করেন।

সাম্প্রতিক ভিডিও

আমাদের স্পনসরদের ধন্যবাদ